টিম পেইনকে সুখবর দিল ক্রিকেট অস্ট্রেলিয়া

টিম পেইন

টিম পেইনের আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে ফিরে আসার ব্যাপারে আশাবাদী ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী নিক হকলি। অ্যাশেজ শুরু হওয়ার ৩ সপ্তাহ আগে নেতৃত্ব থেকে পদত্যাগের পাশাপাশি মানসিক স্বাস্থ্যের প্রতি নজর দিতে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালীন বিরতি নেন পেইন।
গুঞ্জন রয়েছে তিনি আর নাও খেলতে পারেন অস্ট্রেলিয়া দলে।

২০১৭ সালে ক্রিকেট তাসমানিয়ার সাথে সম্পর্কিত একটি তথ্য স্ক্যান্ডালে যুক্ত হন পেইন। ক্রিকেট অস্ট্রেলিয়া এ সম্পর্কে অবগত হলেও ২০১৮ সালে কেপটাউন কেলেঙ্কারির পর পেইনকে দলে নিয়ে অধিনায়কত্ব দেওয়া হয়।

কোচ জাস্টিন ল্যাঙ্গার অবশ্য তাকে ব্যক্তিগত এবং সকলের সহায়তার আশ্বাস দেন। কোয়ারেন্টাইন থেকে মুক্ত হওয়ার পর তিনি হোবার্টে যান এবং পেইনের সাথে দেখা করে দলে ফেরার উন্মুক্ত আছে বলে জানান তিনি।

পেইনকে দলে আবারও দেখতে চান নিক হকলিও। এসইএনকে বলেন, ‘তার রাজ্য ও অস্ট্রেলিয়ার হয়ে তাকে আবারও দলে দেখতে চাই। যত দ্রুত সম্ভব তার আবারও খেলা ও পারফরম্যান্স দেখতে আগ্রহী আমি।’

ক্রিকেট তাসমানিয়ার চেয়ারম্যান অ্যান্ড্রু গ্যাগিন বলেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়া পেইনের সমর্থনে আছে। তবে পেইনও এ কাণ্ডে দোষী আছে। অস্ট্রেলিয়ার সাবেক এ অধিনায়কের জন্য আপিলও করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ৫০ বছর আগে একই কাণ্ড ঘটেছিল বিল লরির ক্ষেত্রে। ১৯৭০-৭১ অ্যাশেজের আগে লরিকে বরখাস্ত করা হয়েছিল।’

অন্তর্বর্তীকালীন ভিত্তিতে প্রধান নির্বাহী হয়ে আসা হকলির পূর্ণ সমর্থন পাচ্ছেন পেইন।

‘প্রধান কোচ তাকে দলে চায়। তাসমানিয়ায় আমাদের উচ্চ পদস্থ সদস্যরা আছে। তারা বিষয়টি দেখভাল করছে। আমরা পেইনকে সবরকম সহায়তা দেওয়ার ব্যাপারে সচেতন আছি। পেইন তার ভুলের জন্য খুবই অনুতপ্ত এবং আমরা তার পাশে আছি। অধিনায়কত্ব থেকে দূরে সরে গেলেও বোর্ড মনে করছে তার সিদ্ধান্ত যুক্তিযুক্ত আছে,’ বলেন হকলি।

৯৭ ডেস্ক

Read Previous

নিউজিল্যান্ড পৌঁছে ভালো আছে বাংলাদেশ, বলছেন সুজন

Read Next

দুই নারী ক্রিকেটারের দেহে ওমিক্রন শনাক্ত

Total
17
Share