পর্দা উঠল বিসিবি একাডেমি কাপের

পর্দা উঠল বিসিবি একাডেমি কাপের
Vinkmag ad

পর্দা উঠেছে বিসিবি একাডেমি কাপের। ব্যাপ্তি বাড়িয়ে এবার একাডেমি কাপ আয়োজন করেছে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। বিভাগীয় স্তরে ভালো করে জাতীয় স্তরে খেলার নিমিত্তে ৫০ ওভারের প্রতিযোগিতায় অংশ নিয়েছে ৯৬ টি ক্রিকেট একাডেমি।

তৃণমূল থেকে প্রতিভাবান ক্রিকেটার খুজে বের করার জন্য বিসিবির এই আয়োজন। এর আগে ২০১৮ সালে ৩২ দল নিয়ে হলেও এবারে একাডেমি কাপে দল মোট ৯৬ টি। মিরপুর ক্রিকেট একাডেমিতে আজ (১০ ডিসেম্বর) বিসিবি একাডেমি কাপের উদ্বোধন করেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, ছিলেন বিসিবির একাধিক পরিচালকও।

এর আগে বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানায়, একাডেমি কাপের বিভাগীয় রাউন্ড একই সময়ে অনুষ্ঠিত হবে খুলনা, রাজশাহী, রংপুর ও ঢাকা নর্থে।

এই টুর্নামেন্টের মূল উদ্দেশ্যই তৃণমূল থেকে প্রতিভা খুজে বের করা। যেখানে অংশ নিয়েছে প্রাইভেট ক্রিকেট একাডেমির ১৭-২১ বছর বয়সী ক্রিকেটাররা।

এই প্রতিযোগিতায় আছে দুই স্তর- বিভাগীয় ও জাতীয়। বিভাগীয় ও ঢাকা মেট্রো চ্যাম্পিয়ন ও রানার আপ সুযোগ পাবে জাতীয় স্তরে খেলার।

৯৬ টি দলের মধ্যে বিভাগীয় রাউন্ডে হবে ৮৮ ম্যাচ। যা শুরু হয়েছে ১০ ডিসেম্বর থেকেই। ঢাকা মেট্রোর ম্যাচ শুরু হবে ২১ ডিসেম্বর থেকে।

মোট ১৬ টি দল জাতীয় রাউন্ডে কোয়ালিফাই করবে। যেখানে ম্যাচ হবে মোট ২৭ টি। ২০২২ সালের জানুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু হবে এই রাউন্ড।

রঙিন পোশাকে দুই স্তরের ম্যাচগুলোই হবে ৫০ ওভারের। যেখানে চোখ থাকবে ট্যালেন্ট স্কাউট ও বয়সভিত্তিক নির্বাচকদের। এখানে পারফর্ম করে সুযোগ মিলতে পারে বড় মঞ্চে।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘দল গড়া বেশ কঠিন, তবে তা ভেঙে দেওয়া খুব সোজা’

Read Next

কোহলি, বাবরের উইকেট নিতে চান হাসারাঙ্গা, কিংবদন্তিদের সঙ্গে নিজের তুলনা চান না

Total
24
Share