রুট-মালানের ব্যাটে ইংল্যান্ডের প্রতিরোধ

রুট-মালানের ব্যাটে ইংল্যান্ডের প্রতিরোধ

ব্রিসবেনের গ্যাবায় চলছে স্বাগতিক অস্ট্রেলিয়া ও সফরকারী ইংল্যান্ডের মধ্যকার অ্যাশেজের ১ম টেস্ট। ১ম দুই দিনে স্বাগতিকদের সামনে ইংল্যান্ড অসহায় থাকলেও তৃতীয় দিনে এসে প্রতিরোধ গড়ে তুলেছে ইংলিশরা। আর যাতে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন ইংলিশ দলপতি জো রুট, সঙ্গী হিসাবে পেয়েছেন ডেভিড মালানকে।

প্রথম ইনিংসে মাত্র ১৪৭ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। জবাব দিতে নেমে ১ম ইনিংসে ট্রাভিস হেডের ১৫২, ডেভিড ওয়ার্নারের ৯৪, মারনাস লাবুশেইনের ৭৪ এ ভর করে ৪২৫ রান জমা করে অজিরা।

২৭৮ রানের বড় ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ইংল্যান্ড। ৯ম ওভারেই ররি বার্নসকে হারায় তারা। ১৩ রান করে প্যাট কামিন্সের বলে উইকেটের পেছনে অ্যালেক্স ক্যারিকে ক্যাচ দেন বার্নস। একই ভাবে আউট হন অপর ওপেনার হাসিব হামিদ। তবে তার বেলায় বোলার ছিলেন মিচেল স্টার্ক।

২১ ওভারে ২ উইকেটে ৬১ রান করা ইংল্যান্ড ৩য় দিনে আরও ৪৯ ওভার ব্যাট করেও উইকেট হারায়নি। ১৫৯ রানের জুটি গড়ে অবিচ্ছেদ্য আছেন জো রুট ও ডেভিড মালান।

সেঞ্চুরির অপেক্ষায় আছেন দুজনই। ১৫৮ বলে ১০ চারে ৮৬ রান করে অপরাজিত জো রুট, ১৭৭ বল খেলে ৮০ রান করে অপরাজিত ডেভিড মালান।

৫৮ রানে পিছিয়ে থেকে ৪র্থ দিনে ব্যাট করতে নামবেন এই দুইজন।

সংক্ষিপ্ত স্কোর (৩য় দিন শেষে):

ইংল্যান্ড ১ম ইনিংসে ১৪৭/১০ (৫০.১), বার্নস ০, হাসিব ২৫, মালান ৬, রুট ০, স্টোকস ৫, পোপ ৩৫, বাটলার ৩৯, ওকস ২১, রবিনসন ০, উড ৮, লিচ ২*; স্টার্ক ১২-২-৩৫-২, হ্যাজেলউড ১৩-৪-৪২-২, কামিন্স ১৩.১-৩-২৮-৫, গ্রিন ৩-১-৬-১

অস্ট্রেলিয়া ১ম ইনিংসে ৪২৫/১০ (১০৪.৩), ওয়ার্নার ৯৪, হ্যারিস ৩, লাবুশেইন ৭৪, স্মিথ ১২, হেড ১৫২, গ্রিন ০, ক্যারি ১২, কামিন্স ১২, স্টার্ক ৩৫, লায়ন ১৫, হ্যাজেলউড ০*; ওকস ২৫-৮-৭৬-২, রবিনসন ২৩-৮-৫৮-৩, উড ২৫.৩-৪-৮৫-৩, লিচ ১৩-০-১০২-১, রুট ৬-০-২৯-১

ইংল্যান্ড ২য় ইনিংসে ২২০/২ (৭০), হাসিব ২৭, বার্নস ১৩, মালান ৮০*, রুট ৮৬*; স্টার্ক ১৪-২-৬০-১, কামিন্স ১৪-৪-৪৩-১

দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট হাতে রেখে ইংল্যান্ড ৫৮ রানে পিছিয়ে।

৯৭ ডেস্ক

Read Previous

ইশান্ত নয়, সিরাজকে একাদশে চান আকাশ চোপড়া

Read Next

অধিনায়ক হয়েও রিয়াদ জানেন না আগামী বিশ্বকাপের পরিকল্পনা সম্পর্কে

Total
0
Share