ইশান্ত নয়, সিরাজকে একাদশে চান আকাশ চোপড়া

ইশান্ত নয়, সিরাজকে একাদশে চান আকাশ চোপড়া
Vinkmag ad

দক্ষিণ আফ্রিকায় ৩ ম্যাচের টেস্ট সিরিজে ভারতের একাদশে ইশান্ত শর্মার চেয়ে মোহাম্মদ সিরাজ এগিয়ে থাকবে, এমন অভিমত দিয়েছেন ভারতের সাবেক টপ অর্ডার ব্যাটার ও ধারাভাষ্যকার আকাশ চোপড়া।

৩টি করে টেস্ট ও ওয়ানডে খেলতে দক্ষিণ আফ্রিকায় যাবে ভারতীয় ক্রিকেট দল। বিসিসিআই ইতোমধ্যে টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে। টেস্ট সিরিজে ইশান্তের চেয়ে সিরাজের খেলাটা বেশি যুক্তিযুক্ত বলে মন্তব্য আকাশের।

‘সিরাজের কথা যদি বলি, সে দলে শক্তি বৃদ্ধি করে। প্রতিটি ডেলিভারিতে সে ১২০ ভাগ দেয়। অধিনায়কের জন্য সে ভালো সৈনিক হবে। দক্ষিণ আফ্রিকায় বাতাসের সাথে মুভমেন্টের জন্য বোলার লাগবে না। এমন বোলার দরকার, যে পিচের সাথে মুভমেন্ট তৈরি করতে পারে এবং স্টাম্পে বল আঘাত করতে জানে। সিরাজ অনেক বিচক্ষণ এবং জোরের উপর বল করতে পারে। আমার মতে, ৩য় বোলার হিসেবে সিরাজের একাদশে সুযোগ পাওয়া উচিত। বুমরাহ, শামি ও সিরাজকে আমি একাদশে রাখবো,’ নিজের ইউটিউব চ্যানেলে বলেন আকাশ চোপড়া।

ইনজুরি জনিত সমস্যায় ইশান্তকে দলে নাও রাখতে পারে ম্যানেজমেন্ট৷ এছাড়া তার ফিটনেস ঘাটতিও রয়েছে, এমন মন্তব্য আকাশের।

‘কোন সন্দেহ নেই, ইশান্ত ভালো বোলার। একশোরও বেশি টেস্ট খেলেছে সে। খুব কম ফাস্ট বোলারই এত টেস্ট খেলেছে। তবে সম্প্রতি তার ইনজুরি জনিত সমস্যা বেশি হচ্ছে,’ বলেন আকাশ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের টেস্ট স্কোয়াড-

ভিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ অধিনায়ক), লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, শ্রেয়াস আইয়ার, হনুমা বিহারি, রিশাব পান্ট (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, উমেশ যাদব, জাসপ্রীত বুমরাহ, শারদুল ঠাকুর ও মোহাম্মদ সিরাজ।

ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াড-

ডিন এলগার (অধিনায়ক), টেম্বা বাভুমা (সহ অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), কাগিসো রাবাদা, সারেল এরউই, বেউরান হেন্ড্রিক্স, জর্জ লিন্ডে, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, এইডেন মার্করাম, উইয়ান মুলডার, আনরিখ নরকিয়া, কিগান পিটারসন, র‍্যাসি ভ্যান ডার ডুসেন, কাইল ভেরেনে, মার্কো জানসেন, গ্লেন্টন স্টারম্যান, প্রেনেলান সুব্রায়েন, সিসান্দা মাগালা, রায়ান রিকেলটন, ডুয়ান অলিভিয়ার।

ভারতের দক্ষিণ আফ্রিকা সফর সূচিঃ

১ম টেস্ট: ২৬-৩০ ডিসেম্বর ‘২১ – সেঞ্চুরিযয়ান
২য় টেস্ট: ৩-৭ জানুয়ারি ‘২২ – জোহানেসবার্গ
৩য় টেস্ট: ১১-১৫ জানুয়ারি ‘২২ – কেপ টাউন

১ম ওয়ানডে: ১৯ জানুয়ারি ‘২২ – পার্ল
২য় ওয়ানডে: ২১ জানুয়ারি ‘২২ – পার্ল
৩য় ওয়ানডে: ২৩ জানুয়ারি ‘২২ – কেপ টাউন।

৯৭ ডেস্ক

Read Previous

নিউজিল্যান্ড পৌঁছে তাসকিন বললেন ‘যেকোন কিছু করতে প্রস্তুত’

Read Next

রুট-মালানের ব্যাটে ইংল্যান্ডের প্রতিরোধ

Total
8
Share