জো রুটকে ভালো নেতা মানতে নারাজ ইয়ান চ্যাপেল

জো রুটকে ভালো নেতা মানতে নারাজ ইয়ান চ্যাপেল

জো রুট একজন ভালো ব্যাটার, কিন্তু ভালো অধিনায়ক নন, ইংল্যান্ডের অধিনায়ক সম্পর্কে এমন মন্তব্য করেছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ইয়ান চ্যাপেল।

ব্রিসবেনের গ্যাবায় ইংল্যান্ড প্রথম ইনিংসে মাত্র ১৪৭ রানে অলআউট হওয়ার পর ৭৮ বছর বয়সী অস্ট্রেলিয়ার এ কিংবদন্তি এমন অভিমত প্রকাশ করেন। তিনি আরও জানান, ইংলিশ অধিনায়কের বিচক্ষণতার অভাব রয়েছে, যা অস্ট্রেলিয়ার জেতার জন্য গুরুত্বপূর্ণ।

‘আমার মতে রুট অনেক ভালো ব্যাটসম্যান, কিন্তু অত ভালো অধিনায়ক না। তার ভালো ধীশক্তি নেই। এটা অস্ট্রেলিয়ার জন্য বেশ সুবিধার,’ বলেন চ্যাপেল।

অজি দলের নতুন অধিনায়ক প্যাট কামিন্স সম্পর্কে জানান, অ্যাশেজ সিরিজ শেষে নেতৃত্বের ক্ষেত্রে রুটের চেয়ে কামিন্স এগিয়ে যাবে।

‘প্যাট কামিন্স বেশ ভালো অধিনায়ক। সিরিজ শেষে নেতৃত্বের ক্ষেত্রে রুটের চেয়ে কামিন্স যোজন যোজন এগিয়ে থাকবে। সেক্ষেত্রে অজিদের জন্য সিরিজ জেতাটা আরামদায়ক হবে।’

টিম পেইনের পর অধিনায়ক হয়ে কামিন্স প্রথম ইনিংসে ৩৮ রানে ৫ উইকেট নেন।

চ্যাপেলের মতে, ইংলিশ দলের অধিনায়ক হওয়ার সবচেয়ে ভালো গুণাবলি রয়েছে বেন স্টোকসের।

‘আমার মতে, বেন স্টোকস বেশ ভালো অধিনায়ক হবে। আক্রমণাত্মক খেলোয়াড়রা সবসময় ভালো অধিনায়ক হন না, তবে এক্ষেত্রে ব্যতিক্রম হবে স্টোকস। তার ক্রিকেটীয় মস্তিষ্ক দারুণ, সে দুর্দান্ত ব্যাটসম্যান ও বোলার। একইসাথে তার ফিল্ডিং নিয়ে অবজ্ঞা করার উপায় নেই। সে ভালো অধিনায়ক হতে পারে এবং রুটেরও স্টোকসের নেতৃত্ব মেনে নেওয়া উচিত।’

৯৭ ডেস্ক

Read Previous

কোহলি ইস্যুতে বিতর্ক, জবাব দিলেন সৌরভ গাঙ্গুলি

Read Next

নিউজিল্যান্ড পৌঁছে তাসকিন বললেন ‘যেকোন কিছু করতে প্রস্তুত’

Total
1
Share