বন্য হাতির আ-ক্র-ম-ণে প্রাণ হারাল শ্রীলঙ্কার দুই মাঠ কর্মী

featured photo updated 3
Vinkmag ad

বন্য হাতির আ-ক্র-ম-ণে উপমহাদেশে মানুষ মৃ-ত্যুর ঘটনা নতুন কোন বিষয় নয়। যা চলছে যুগের পর যুগ ধরে। এবার শ্রীলঙ্কার একটি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের দুই গ্রাউন্ড স্টাফ হাতির আ-ক্র-ম-ণে নি-হ-ত হয়েছে।

এমন ঘটনায় দুই স্টাফের মর্মান্তিক মৃ-ত্যুতে দুঃখ প্রকাশ করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) কর্মকর্তারা গতকাল বুধবার জানিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় হাম্বানটোটার মাহিন্দা রাজাপাকসে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের বাইরে হা-ম-লার শিকার হন দুই মাঠ কর্মী। তাঁদের মৃ-তদেহগুলি প্রায় ৫৫০ গজ দূরে পাওয়া গেছে। কোন প্রত্যক্ষদর্শী না থাকলেও একটি হাতি উভয়কেই আ-ক্র-ম-ণ করেছে বলে ধারণা করা হচ্ছে।

চলমান লঙ্কান প্রিমিয়ার লিগের সেমিফাইনাল এবং ফাইনালের জন্য মাঠের প্রস্তুতিমূলক কাজ চালিয়ে যাচ্ছিলেন মাঠ কর্মীরা। শ্রীলঙ্কার স্থানীয় সময় রাত ৯টার দিকে মাঠের কাজ শেষ করে মোটরসাইকেল চালিয়ে বাড়ি ফিরছিলেন তাঁরা। তখনই এই দুই মাঠ কর্মীর ওপর আ-ক্র-ম-ণ চালায় বন্য হাতি। একজনের মৃ-তদেহ মোটরসাইকেলের কাছেই পাওয়া গেছে, অপরজনের মৃ-তদেহ পাশের একটি ঝোপ থেকে উদ্ধার করা হয়েছে।

ঘটনার স্থানটি বন্যপ্রাণী অভয়ারণ্যের কাছাকাছি। এবং আবাসস্থলের ক্ষতির কারণে মানব-হাতি সংঘর্ষের জন্য বেশ পরিচিত একটি গ্রাম।

৯৭ ডেস্ক

Read Previous

মাঠে ফেরার পর ওয়ার্ক লোড ম্যানেজমেন্টের সিদ্ধান্ত নিবেন শফিউল

Read Next

আগামী বছর থেকে সাকিবকে টেস্টে নিয়মিত পাওয়া যাবে

Total
1
Share