সাকিবের জায়গায় নিউজিল্যান্ড যাচ্ছেন ফজলে রাব্বি

সাকিবের জায়গায় নিউজিল্যান্ড যাচ্ছেন ফজলে রাব্বি
Vinkmag ad

বাংলাদেশের নিউজিল্যান্ড সফরের সময় পারিবারিক কারণ দেখিয়ে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। সাকিব বিসিবির কাছে আনুষ্ঠানিকভাবে ছুটি নেবার আগেই স্কোয়াড ঘোষণা করেছিল নির্বাচকরা। যেখানে নাম ছিল সাকিবের। তাই স্কোয়াডে যে পরিবর্তন আসবে সেটা অনুমিতই ছিল। আজ সেই আনুষ্ঠানিকতা সেরে ফেলল বিসিবি।

সাকিব আল হাসানের জায়গায় নিউজিল্যান্ডের বিমানে চড়বেন ফজলে রাব্বি মাহমুদ। এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে বিসিবি।

বাহাতি এই অলরাউন্ডার ২০২১-২২ মৌসুমে ছিলেন এনসিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক। ৬ ম্যাচে ১ সেঞ্চুরি ও ৫ ফিফটিতে ৬০৩ রান করেন এই ৩৩ বছর বয়সী। বরিশালের হয়ে দারুণ এক টুর্নামেন্ট কাটানো রাব্বি পেলেন পুরস্কার।

একাদশে সুযোগ এলে এবারই অবশ্য প্রথম আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পাবেন না রাব্বি। ২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয়েছিল তার। দুই ম্যাচে রানের খাতা না খুলতে পারা রাব্বি আর কখনোই বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ পাননি।

রাব্বির প্রথম শ্রেণির রেকর্ড অবশ্য সমৃদ্ধই বলা চলে। ৯৪ ম্যাচের ক্যারিয়ারে ৩৪.৭৫ গড়ে ৫৩৫৩ রান আছে তার। সেঞ্চুরি ১০, ফিফটি ২৮ টি। বাহাতি অর্থোডক্স স্পিনে উইকেট নিয়েছেন ৩২ টি।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টেস্ট স্কোয়াডঃ

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম অনিক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, ফজলে মাহমুদ রাব্বি, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহি, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয় ও মোহাম্মদ নাইম শেখ।

বাংলাদেশের নিউজিল্যান্ড সফরের সূচিঃ

১ম টেস্ট- ১-৫ জানুয়ারি, ২০২২- বে ওভাল, টরাঙ্গা
২য় টেস্ট- ৯-১৩ জানুয়ারি, ২০২২- হেগলি ওভাল, ক্রাইস্টচার্চ।

৯৭ প্রতিবেদক

Read Previous

গ্যাবায় বৃষ্টি বাগড়ার আগে অস্ট্রেলিয়ার দাপট

Read Next

সাকিবকে নিয়ে সিনেমা বানাতে চান সৃজিত

Total
11
Share