পারলেন না সাকিব, ফলো অনে বাংলাদেশ

পারলেন না সাকিব, ফলো অনে বাংলাদেশ
Vinkmag ad

যেই উইকেটে বাবর আজম, আজহার আলি, মোহাম্মদ রিজওয়ান, ফাওয়াদ আলমরা স্বাচ্ছন্দ্যে রান করেছেন সেই একই উইকেটে রান তুলতে নাভিশ্বাস অবস্থা বাংলাদেশ দলের। সাজিদ খান, শাহীন শাহ আফ্রিদিদের সামনে অসহায় আত্মসমর্পন টাইগার ব্যাটারদের।

চলমান ঢাকা টেস্টে প্রায় আড়াই দিন খেলা হয়নি বৃষ্টি ও আলোক স্বল্পতায়। ম্যাড়মেড়ে ম্যাচে প্রাণ ফেরাতে ৪ উইকেটে ৩০০ রান তুলে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। ৪র্থ দিনের শেষ দেড় সেশনে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা।

২৬ ওভারে ৭ উইকেটে ৭৬ রান নিয়ে ৪র্থ দিনের খেলা শেষ করে বাংলাদেশ। সাকিব আল হাসান ২৩ ও তাইজুল ইসলাম কোন রান না করে অপরাজিত ছিলেন। শেষ দিনে সাকিব দলকে রক্ষা করতে পারবেন এমন প্রত্যাশাই ছিল টাইগার ভক্তদের, তবে তেমনটা হতে দেননি সাজিদ খান। 

আজ শেষ দিনে এসে ২য় ওভারেই সাজঘরে ফেরেন তাইজুল ইসলাম। সাজিদ খানের বলে এলবিডব্লিউ হলে রিভিউ নিয়েও বাচতে পারেননি তাইজুল। রানের খাতাই খোলা হয়নি তার।

পরবর্তী ওভারে শাহীন শাহ আফ্রিদির বলে অসহায় খালেদ আহমেদ পেয়েছেন সিলভার ডাকের স্বাদ, বোল্ড হন তিনি। এবাদত হোসেনকে নিয়ে আর মাত্র ১০ রান যোগ করতে পারেন সাকিব। সাজিদ খানের ৮ম শিকার হয়ে শর্ট কাভারে আজহার আলিকে ক্যাচ দেন সাকিব। ৫৪ বলে ৩৩ রানের ইনিংস খেলেন তিনি।

অনুমিতভাবেই বাংলাদেশকে ২য় ইনিংসে ব্যাট করাচ্ছে পাকিস্তান। ম্যাচ বাচাতে আজ লম্বা পথ পাড়ি দিতে হবে মুমিনুল হকের দলকে।

৯৭ প্রতিবেদক

Read Previous

এশিয়া কাপ ও বিশ্বকাপে টাইগার যুবাদের অধিনায়ক রাকিবুল

Read Next

মিরপুরে ম্যাচ বাচাতে লড়ছে বাংলাদেশ

Total
26
Share