আইরিশদের ওয়েস্ট ইন্ডিজ সফরের সূচি ঘোষণা

ক্যাম্ফারের রেকর্ড গড়ার দিনে হেসেখেলে জিতল আয়ারল্যান্ড
Vinkmag ad

আগামী জানুয়ারিতে ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ দল। এক বিবৃতি প্রকাশ করে সংক্ষিপ্ত ফরম্যাটের এই দুই সিরিজের জন্য সূচি ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। ৮ই জানুয়ারি প্রথম ওয়ানডেতে আইরিশদের বিরুদ্ধে লড়াইয়ে নামবে উইন্ডিজ।

ইউনিভার্স বস ক্রিস গেইল টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে অবসর নেবেন- এমনটাই ভেবেছিল অনেকে। কিন্তু গেইল নিজেই জানিয়ে দিয়েছেন, অবসর নিয়ে আপাতত ভাবছেন না। বরং নিজের দেশে কোন আন্তর্জাতিক ম্যাচে বিদায় বলবেন ক্রিকেটকে।

উইন্ডিজের ক্রিকেটকে দীর্ঘসময় ধরে সার্ভিস দেওয়া অভিজ্ঞ ক্রিস গেইলকে দেশের মাটিতেই বিদায় দিতে চায় সিডব্লিউআই। সেটা হবে আয়ারল্যান্ড সিরিজেই। ক্যারিবীয় সমর্থকরাও চায় প্রিয় ক্রিকেটার গেইল তাঁদের সামনে জ্যামাইকার চিরচেনা সবুজ মাঠে শেষ ম্যাচ খেলবে।

আয়ারল্যান্ড-উইন্ডিজ সিরিজের তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি ২০২২ সালের ৮ থেকে ১৪ জানুয়ারির মধ্যে হবে। এবং সিরিজের ম্যাচগুলো আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ। একটি মাত্র টি-টোয়েন্টি ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই হবে জ্যামাইকার সাবিনা পার্কে।

এটি হবে আয়ারল্যান্ড দলের ওয়েস্ট ইন্ডিজে দ্বিতীয় সফর। তাঁরা শেষবার ২০২০ সালে ক্যারিবীয় অঞ্চলে খেলেছিল। ওয়েস্ট ইন্ডিজ আধিপত্য বিস্তার করেছিল, ওয়ানডে সিরিজ জিতেছিল ৩-০ ব্যবধানে। কিন্তু আয়ারল্যান্ড তাঁদের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-১ ড্র করেছিল।

আয়ারল্যান্ড দলের ওয়েস্ট ইন্ডিজ সফর সূচিঃ

৮ জানুয়ারি: ১ম ওয়ানডে- জ্যামাইকা
১১ জানুয়ারি: ২য় ওয়ানডে- জ্যামাইকা
১৪ জানুয়ারি: ৩য় ওয়ানডে- জ্যামাইকা

১৬ জানুয়ারী: একমাত্র টি-টোয়েন্টি- জ্যামাইকা।

৯৭ ডেস্ক

Read Previous

কোহলির অধিনায়কত্ব, দক্ষিণ আফ্রিকা সফরের আগে সিদ্ধান্ত

Read Next

লম্বা বৃষ্টি বিরতির পর কাটল পেসারদের উইকেট খরা

Total
9
Share