স্টোকস ফেরায় খুশি ল্যাঙ্গার, তবে…

ইংল্যান্ডের অ্যাশেজ স্কোয়াডে যুক্ত হলেন বেন স্টোকস
Vinkmag ad

২০১৯ সালে বিশ্বকাপ জয়ের পর অ্যাশেজের হেডিংলি টেস্টে এক মহাকাব্যিক ইনিংস খেলে ইংল্যান্ডকে জিতিয়েছিলেন অলরাউন্ডার বেন স্টোকস। স্টোকসের সেই ইনিংস এখনও ‘দুঃস্বপ্ন’ মনে হয় অস্ট্রেলিয়ার কোচ ও সাবেক ওপেনার জাস্টিন ল্যাঙ্গারের কাছে। স্টোকসের অনির্দিষ্টকালীন বিরতি থেকে আবার ক্রিকেটে ফেরায় অবশ্য খুশি হয়েছেন ল্যাঙ্গার।

দুই বছর আগের অ্যাশেজ অবশ্য পুনরুদ্ধার করেছিল অস্ট্রেলিয়া। ঐ সিরিজের মোমেন্টাম ছিল লিডসে স্টোকসের মহানায়ক হয়ে উঠার গল্প ও ইংল্যান্ডের ১ উইকেটের জয়।

জয় থেকে ৭৩ রান দূরে ছিল ইংলিশরা। হাতে ছিল মাত্র ১ উইকেট। খাদের কিনার থেকে সেই ম্যাচ বের করেছিলেন স্টোকস, অপরাজিত ১৩৫ রানের ইনিংস খেলে। ইংলিশরাও টেস্টে তাদের সর্বোচ্চ রান তাড়া করে ম্যাচ জেতে।

‘কোন সন্দেহ নেই, স্টোকস একজন মহান ক্রিকেটার। ঐ ইনিংস এখনও আমার কাছে দুঃস্বপ্ন মনে হয়,’ ব্রিসবেন টেস্ট শুরু হওয়ার আগে জানান ল্যাঙ্গার।

‘সে ম্যাচের ৩য় দিনে অসাধারণ বোলিংও করেছিল স্টোকস। সেটাও আমার কাছে দুঃস্বপ্ন লেগেছিল। সে অবিশ্বাস্য একজন অ্যাথলেট এবং দুর্দান্ত প্রতিযোগী।’

মানসিক স্বাস্থ্য ও ইনজুরি থেকে নিজেকে সম্পূর্ণ সুস্থ করার জন্য ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে ছিলেন স্টোকস। অ্যাশেজের মধ্য দিয়ে আবারও ক্রিকেটে ফিরছেন তিনি।

অস্ট্রেলিয়া সফরে তার যাওয়া নিয়ে সন্দেহ ছিল। তবে শেষ পর্যন্ত যোগ দিয়ে দলের শক্তিমাত্রা বাড়িয়েছেন তিনি।

‘স্টোকস অ্যাশেজ খেলবে, এটা ক্রিকেটের জন্যও আনন্দের সংবাদ। অস্ট্রেলিয়ায় এখন গ্রীষ্ম চলছে। সেরা খেলোয়াড়রাই খেলবে।’

‘স্টোকসকে দেখতে পেয়ে খুশি হয়েছি।আশা করি তার স্বাস্থ্য ভালো আছে। আমরা তাকে স্বাগত জানাই, কেননা ক্রিকেট বিশ্বে সে অন্যতম সেরা তারকা খেলোয়াড়,’ জানান ল্যাঙ্গার।

৯৭ ডেস্ক

Read Previous

পিএসএলে বাবর আজমদের দায়িত্বে পিটার মুরস

Read Next

যে কারণে বিপিএল থেকে সরে যাচ্ছে বেক্সিমকো ও বসুন্ধরা

Total
1
Share