সাকিবের ছুটি প্রভাব ফেলছেনা ড্রেসিং রুমে

সাইফ-শান্ত'র জোড়া ফিফটি, রান পেয়েছেন সাকিব
Vinkmag ad

বাংলাদেশের কোনো সিরিজ শুরুর আগে সাকিব আল হাসানকে পাওয়া নিয়ে অনিশ্চয়তা থেকেই যায়। চোট, বিশ্রাম ও ছুটি মিলিয়ে সাকিব যে কোন সিরিজে আছেন আর কোনো সিরিজে নেই তা বলা মুশকিল। নিউজিল্যান্ড সফরের জন্য দল ঘোষণার ঘন্টা দুয়েকের মাথায় যে সাকিব আরেক দফা ছুটি চেয়ে বসলেন। ছুটি মঞ্জুর হয়েছে কীনা এখনো অবশ্য তা জানা যায়নি। কিন্তু পারিবারিক কারণে ছুটি চাওয়ায় সেটা মঞ্জুরের সম্ভাবনাই বেশি।

তবে সাকিব নিউজিল্যান্ড যাচ্ছেন কি যাচ্ছেন না এ নিয়ে ড্রেসিং রুমে পড়েনি কোনো প্রভাব। দল মূলত পারফরম্যান্স নিয়ে ভাবছে বলে জানান ফিল্ডিং কোচ মিজানুর রহমান বাবুল। তবে সাকিব থাকলে দলের শক্তি বাড়তো এটা জানাতেও কার্পণ্য করেননি এই কোচ।

নিউজিল্যান্ডের বিপক্ষে ২ ম্যাচ টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ দল দেশ ছাড়বে ৯ ডিসেম্বর। কোয়ারেন্টাইন শেষে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলে প্রথম টেস্টে মুখোমুখি হবে ১ জানুয়ারি।

আগেই গুঞ্জন ছিলো সাকিব নিউজিল্যান্ড সফর থেকে ছুটি চেয়েছেন। যদিও গতকাল (৪ ডিসেম্বর) দল ঘোষণার কিছু সময় আগেও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন সাকিব আনুষ্ঠানিকভাবে ছুটির আবেদন না করলেও তার কাছে অনানুষ্ঠানিকভাবে ছুটি চেয়েছেন। তবে ছুটি পেতে তাকে আনুষ্ঠানিকভাবে আবেদন করতে হবে।

পাপনের সংবাদ সম্মেলন শেষেই দল ঘোষণা করা হয়, যেখানে নাম ছিলো সাকিবেরও। কিন্তু এর কিছুক্ষণ পরই বিসিবি প্রধান নির্বাহী বরাবর ছুটির আবেদন করেন সাকিব। সেটি মঞ্জুর হয়েছে কীনা তা এখনো জানা যায়নি। তবে তার দলে থাকা না থাকা কোনো প্রভাব ফেলছে না টাইগারদের ড্রেসিং রুমে।

এ প্রসঙ্গে আজ (৫ ডিসেম্বর) পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে ফিল্ডিং কোচ মিজানুর রহমান বাবুল বলেন, ‘এটা (না খেলা) যার যার ব্যক্তিগত ব্যাপার বা বোর্ডের ব্যাপার। এই বিষয়গুলো দলে কোনো প্রভাব ফেলে না। অন্যরা তাদের ও দলের পারফরম্যান্স নিয়ে চিন্তা করে। কেউ যদি না যায় তাকে নিয়ে চিন্তা করার সুযোগ এখানে নেই। সাকিব বা অন্য যারা ভালো ওরা গেলে দলের শক্তি বাড়ে। তারা না গেলে যারা আছে তাদের নিয়েই জেতার জন্য যাব।’

উল্লেখ্য, চলমান ঢাকা টেস্ট নিয়ে বাংলাদেশ চলতি বছর খেলছে ৭ টি টেস্ট। যার ৩ টিতে অংশ নিতে পেরেছেন সাকিব। চোট ও ছুটির কারণে বাকি ম্যাচগুলোতে তাকে পাওয়া যায়নি। চোটের কারণে ছিটকে যান টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথে।

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশী পেসারদের ১০ এ ৫-৬ দিবেন বাবুল

Read Next

পাকিস্তান সফরের ঠিক আগে ছিটকে গেলেন পোলার্ড

Total
18
Share