মিরপুরে আধা ঘন্টা আগে শুরু হবে দ্বিতীয় দিনের খেলা

মিরপুরে আধা ঘন্টা আগে শুরু হবে দ্বিতীয় দিনের খেলা
Vinkmag ad

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ থেকে শুরু হয়েছে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ২য় ও শেষ টেস্ট। আলোক স্বল্পতায় ১ম দিনে খেলা হয়েছে মোটে ৫৭ ওভার। আগামীকাল দ্বিতীয় দিনের খেলা শুরু হবে আগেভাগেই। 

মিরপুরের আকাশে আজ সকাল থেকেই মেঘের আনাগোনা, নেমেছে বৃষ্টিও। তবে চা বিরতির পর আলো কমে যাওয়ায় আর খেলা শুরু করা যায়নি।

অন ফিল্ড আম্পায়ার পর্যবেক্ষণ করে জানায় যে আলো আছে তাতে খেলা চালিয়ে যাওয়া যাবে না। আগামীকাল খেলা শুরু হবে ১০ টার পরিবর্তে সকাল সাড়ে ৯ টায়। পর্যাপ্ত আলো থাকা স্বাপেক্ষে আগামীকাল খেলা হবে মোট ৯৮ ওভার।

এর আগে সিরিজ ড্রয়ের উদ্দেশ্যে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ পাকিস্তানের মুখোমুখি হয় স্বাগতিক বাংলাদেশ। ২য় টেস্টের ১ম দিনের ১ম সেশন টাইগার শিবিরে স্বস্তি দিলেও ২য় সেশন অস্বস্তি বাড়িয়েছে। আজহার আলিকে সাথে নিয়ে পাকিস্তানকে শক্ত অবস্থানে নিয়ে যাচ্ছেন পাকিস্তান দলপতি বাবর আজম।

টসে হেরে আগে বোলিং করা বাংলাদেশ পেসারদের দ্বারা উপকৃত হয়নি। মিরপুরের মেঘাচ্ছন্ন আকাশের নিচে নতুন বলে উইকেট তুলে নিতে পারেননি বাংলাদেশ একাদশে থাকা দুই পেসার এবাদত হোসেন ও খালেদ আহমেদ।

আবিদ আলি ও আব্দুল্লাহ শফিকের ৫৯ রানের উদ্বোধনী জুটি ভাঙেন তাইজুল ইসলাম। ২৫ রান করা আব্দুল্লাহ শফিক বোল্ড হয়ে ফেরেন সাজঘরে। শফিক অবশ্য সাজঘরে তার উদ্বোধনী সঙ্গী আবিদ আলির সঙ্গছাড়া বেশিক্ষণ থাকেননি। ৩৯ বল বাদেই তাইজুলের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন আবিদ। ৩৯ রান করে বোল্ড হন তিনি।

২ উইকেটে ৭৮ রান নিয়ে লাঞ্চ বিরতিতে যায় পাকিস্তান। ৬ রান করে আজহার আলি, ৮ রান করে বাবর আজম অপরাজিত ছিলেন।

লাঞ্চের পরও অবশ্য অবিচ্ছেদ্য আছেন এই দুজন। আজহার আলিকে কিছুটা অস্বস্তিতে ফেলতে পারলেও বাবর আজমকে খুব একটা বেকায়দায় ফেলতে পারেনি টাইগার বোলাররা।

নিজেই অবশ্য একবার সুযোগ দিয়েছিলেন বাবর। সাকিব আল হাসানের বলে উড়িয়ে মারতে যেয়ে ক্যাচ তুলে দিয়েছিলেন পাকিস্তান অধিনায়ক। লং অফে প্রাণান্তকর চেষ্টা করেও ক্যাচ নিতে পারেননি খালেদ আহমেদ।

চা বিরতির আগে আর সুযোগ দেননি বাবর, বাংলাদেশও সেরকম সুযোগ তৈরি করতে পারেনি। ২ উইকেটে ১৬১ রান নিয়ে চা বিরতিতে যান বাবর ও আজহার। ৯৯ বলে ৬০ রান করে অপরাজিত বাবর, ১১২ বল খেলে ৩৬ রান করে অপরাজিত আজহার।

এখন অব্দি উইকেটের দেখা পেয়েছেন কেবল তাইজুল ইসলাম (২), সেটিও প্রথম সেশনে। ইতোমধ্যে অবশ্য দুটি রিভিউও নষ্ট হয়েছে স্বাগতিকদের।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে):

পাকিস্তান ১৬১/২ (৫৭), আবিদ ৩৯, শফিক ২৫, আজহার ৩৬*, বাবর ৬০*; তাইজুল ১৭-৫-৪৯-২।

৯৭ প্রতিবেদক

Read Previous

বাবর আজমের ফিফটি, পাকিস্তানের দেড়শ পার

Read Next

লখনৌর কোচ হবার দৌড়ে যারা

Total
1
Share