উইন্ডিজকে ধবলধোলাই করল শ্রীলঙ্কা

উইন্ডিজকে ধবলধোলাই করল শ্রীলঙ্কা
Vinkmag ad

গলে ১ম টেস্টের মত ২য় টেস্টেও ওয়েস্ট ইন্ডিজকে হারাল স্বাগতিক শ্রীলঙ্কা। ২ ম্যাচের টেস্ট সিরিজে উইন্ডিজদের ধবলধোলাই করল দিমুথ করুণারত্নের দল।

দ্বিতীয় টেস্টে খুব একটা সুবিধাজনক অবস্থানে ছিল না শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে মাত্র ২০৪ রান তুলেই অলআউট হয়েছিল তারা। জবাবে ১ম ইনিংসে ২৫৩ রান করা ওয়েস্ট ইন্ডিজ পেয়েছিল ৪৯ রানের লিড।

দ্বিতীয় ইনিংসেও ব্যাটাররা সুবিধা করে উঠতে পারছিলেন না উইন্ডিজদের বোলারদের সামনে। ২২১ রান তুলতেই হারিয়ে ফেলে ৮ উইকেট। লিড তখন কেবল ১৭২ রানের।

সেখান থেকে লঙ্কানদের লিড ২৫০ এর গন্ডি ছাড়ায় ধনঞ্জয়া ডি সিলভার দারুণ এক সেঞ্চুরিতে। লাসিথ এম্বুলদেনিয়ার সঙ্গে ১২৪ রানের জুটি গড়েন তিনি। ২৬২ বলে ১১ চার ও ২ ছয়ে ১৫৫ রান করে অপরাজিত থাকেন ধনঞ্জয়া। ৩৯ রান আসে এম্বুলদেনিয়ার ব্যাটে।

জয়ের জন্য শেষ ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ২৯৭ রান। তবে লঙ্কান দুই স্পিনার রমেশ মেন্ডিস ও লাসিথ এম্বুলদেনিয়ার তোপে কাছাকাছিও যেতে পারেনি সফরকারীরা। ১৩২ এই থামে ক্রেইগ ব্র্যাথওয়েটের দল, হারে ১৬৪ রানে।

ম্যাচের মোর ঘোরানো সেঞ্চুরিতে ম্যাচসেরা হন ধনঞ্জয়া ডি সিলভা, ম্যাচে ৫ টি ক্যাচও নেন তিনি। সিরিজে ৪৩ রান করে ও ১৮ উইকেট নিয়ে সিরিজ সেরা হন রমেশ মেন্ডিস।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কা ১ম ইনিংসে ২০৪/১০ (৬১.৩), নিসাঙ্কা ৭৩, করুণারত্নে ৪২, ওশাদা ১৮, মহাথুস ২৯, ধনঞ্জয়া ২, আসালাঙ্কা ১০, চান্দিমাল ২, রমেশ ৫, লাকমাল ১২, জয়াবিক্রমা ০*; পেরমল ১৩-৩-৩৫-৫, চেজ ১৪-০-৬৪-১, ওয়ারিক্যান ১৮.৩-৫-৫০-৪

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংসে ২৫৩/১০ (১০৪.২), ব্র্যাথওয়েট ৭২, ব্ল্যাকউড ৪৪, বোনার ৩৫, হোপ ২২, চেজ ১০, মায়ের্স ৩৬*, হোল্ডার ৪, জশুয়া ০, রোচ ৮, পেরমল ১৫, ওয়ারিক্যান ১; এম্বুলদেনিয়া ৩৫-১৩-৯৪-২, রমেশ ৩৪.২-৮-৭০-৬, জয়াবিক্রমা ২৫-৪-৫৯-২

শ্রীলঙ্কা ২য় ইনিংসে ৩৪৫/৯ (১২১.৪ ওভারে ইনিংস ঘোষণা), করুনারত্নে ৬, নিসাঙ্কা ৬৬, ফার্নান্দো ১৪, আসালাঙ্কা ১৯, ধনঞ্জয়া ১৫৫*, চান্দিমাল ২, রমেশ ২৫, লাকমাল ৭, ম্যাথুস ১, এম্বুলদেনিয়া ৩৯; পেরমল ৪০-৪-১০৬-৩, চেজ ২৭-২-৮২-২, হোল্ডার ৯.৪-১-২৬-১, ব্র্যাথওয়েট ৫-০-১১-১

ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংসে ১৩২/১০ (৫৬.১), ব্র্যাথওয়েট ৬, ব্ল্যাকউড ৩৬, বোনার ৪৪, হোপ ১৬, চেজ ০, মায়ের্স ০, হোল্ডার ৩, জশুয়া ৪*, রোচ ১৩, পেরমল ১, ওয়ারিক্যান ৩; এম্বুলদেনিয়া ২০.১-৬-৩৫-৫, রমেশ ২৫-৬-৬৬-৫

ফলাফলঃ শ্রীলঙ্কা ম্যাচে ১৬৪ রানে জয়ী, ২-০ ব্যবধানে সিরিজ জয়ী

ম্যাচসেরাঃ ধনঞ্জয়া ডি সিলভা (শ্রীলঙ্কা)

সিরিজসেরাঃ রমেশ মেন্ডিস (শ্রীলঙ্কা)।

৯৭ ডেস্ক

Read Previous

মুমিনুল বলছেন ধানক্ষেতে খেললেও ভালো করা উচিৎ

Read Next

তামিমের বিকল্প খুঁজতে গিয়ে বিপাকে বাংলাদেশ, ঢাকাতেই জয়ের অভিষেক!

Total
7
Share