উইজডেনের চোখে বর্তমান সময়ের সেরা ওয়ানডে দল

উইজডেনের চোখে বর্তমান সময়ের সেরা ওয়ানডে দল

উইজডেন লেখকদের প্যানেল সম্প্রতি বেছে নিয়েছে বর্তমান সময়ের সেরা ওয়ানডে দল। গোটা ক্যারিয়ারের রেকর্ড ও সাম্প্রতিক সময়ের ফর্ম বিবেচনায় এনে সেরা ‘১১’ বেছে নিয়েছে উইজডেন প্যানেল।

২২৭ ম্যাচে ৪৮.৯৬ গড়ে ৯২০৫ রান করা ভারতের রোহিত শর্মা আছেন দলটির ওপেনার হিসাবে। ২৯ সেঞ্চুরির একটি ২৬৪ রানের ইনিংস যা ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ রানের রেকর্ড। ইংল্যান্ডের জনি বেয়ারস্টো আছেন রোহির শর্মার ওপেনিং পার্টনার হিসাবে। ৮৯ ম্যাচে ৪৭.৯১ গড়ে ৩৪৯৮ রান তার, আছে ১১ টি সেঞ্চুরি।

তিনে নামবেন ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি। ২৫৪ ম্যাচে ৫৯ গড়ে ১২১৬৯ রান তার ক্যারিয়ারে। কেবল শচীন টেন্ডুলকারের তার চেয়ে বেশি ওয়ানডে সেঞ্চুরি আছে।

চারে নামবেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ৮৩ ম্যাচে ৫৬.৯২ গড়ে তার রান ৩৯৮৫। ১৪ সেঞ্চুরির মালিক বাবর আজম গেল বছর ৯ ম্যাচে ৭৮.২৫ গড়ে রান করেছেন। পাঁচে নামবেন ভারতীয় লোকেশ রাহুল। ৩৮ ম্যাচে ৪৮.৬৭ গড়ে ১৫০৯ রান আছে তার ক্যারিয়ারে, সেঞ্চুরি ৫ টি।

বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসাবে সেরা ১১ তে আছেন সাকিব আল হাসান। বিশ্বের ১ নম্বর ওয়ানডে অলরাউন্ডারের ২১৫ ম্যাচের ক্যারিয়ারে আছে ৬৬.০০ রান ও ২৭৭ উইকেট। এই বছরে ৪০ এর কিছু কম গড়ে রান করা সাকিব ১৭.৫২ গড়ে নিয়েছেন ১৭ উইকেট।

সাত নম্বরে নামবেন ইংল্যান্ডের পেস বোলিং অলরাউন্ডার ক্রিস ওকস। ১০৬ ম্যাচে ১৫৫ উইকেট শিকার করেছেন তিনি।

পেস আক্রমণে আছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক (৯৯ ম্যাচে ১৯৫ উইকেট), নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট (৯৩ ম্যাচে ১৬৯ উইকেট) ও ভারতের জাসপ্রীত বুমরাহ (৬৭ ম্যাচে ১০৮ উইকেট)। দলে স্পিনার হিসাবে আছেন অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা (৬৪ ম্যাচে ৯৪ উইকেট)।

একনজরে উইজডেনের চোখে বর্তমান সময়ের সেরা ওয়ানডে দলঃ

রোহিত শর্মা (ভারত), জনি বেয়ারস্টো (ইংল্যান্ড), ভিরাট কোহলি (ভারত), বাবর আজম (পাকিস্তান), লোকেশ রাহুল (ভারত), সাকিব আল হাসান (বাংলাদেশ), ক্রিস ওকস (ইংল্যান্ড), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), অ্যাডাম জাম্পা (অস্ট্রেলিয়া) ) জাসপ্রীত বুমরাহ (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

খেললে ওপেনার হিসেবেই খেলবেন জয়

Read Next

দল নিয়ে আত্মবিশ্বাসী মুমিনুল নিজের পরিকল্পনায় অনড়

Total
8
Share