লুঙ্গির সর্বনাশে ডালার পৌষমাস

১৪ বছর পর পাকিস্তানে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা, সফরসূচি চূড়ান্ত

কোভিড আক্রান্ত দক্ষিণ আফ্রিকার পেসার লুঙ্গি এনগিডি। নেদারল্যান্ডসের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন। তার রিপ্লেসমেন্ট হিসেবে জুনিয়র ডালাকে দলে নেওয়া হয়েছে।

এদিকে মাসল ইনজুরিতেও ছিটকে গেছেন আরেক পেসার লিজাড উইলিয়ামস। তার জন্য অবশ্য কোন রিপ্লেসমেন্ট নেয়নি প্রোটিয়ারা। তিনি বর্তমানে চিকিৎসাধীন আছেন। দক্ষিণ আফ্রিকার মেডিকেল টিম এখন এনগিডি ও উইলিয়ামসের সংস্পর্শে আছেন। এনগিডি শারীরিক ও মানসিক স্বাস্থ্যের অবস্থা এখন ভালোর দিকে আছে।

জুলাইয়ে আয়ারল্যান্ড সিরিজের পর দক্ষিণ আফ্রিকার পক্ষে আর খেলা হয়ে ওঠেনি এনগিডির। ব্যক্তিগত কারণে শ্রীলঙ্কা সফরে যাননি। টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে থাকলেও ১টি ম্যাচেও খেলার সুযোগ হয়নি তার।

নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজে দলে নেই ৬ জন তারকা ক্রিকেটার। এরা হলেনঃ অধিনায়ক টেম্বা বাভুমা, এইডেন মার্করাম, কুইন্টন ডি কক, রাসি ভ্যান ডার ডুসেন, কাগিসো রাবাদা ও আনরিখ নরকিয়া। কেশব মহারাজ দলের নেতৃত্ব দিবেন। এছাড়া দলে ফিরেছেন পেসার ওয়েইন পারনেল।

জুবায়ের হামজা এবং রায়ান রিকেলটন অভিষেকের অপেক্ষায় আছেন। শ্রীলঙ্কা সিরিজে না থাকলেও এ সিরিজে আছেন খায়া জন্ডো, ড্যারিন ডুপাভিলন ও সিসান্ডা মাগালা।

২৫ নভেম্বর প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে সুপারস্পোর্ট পার্কে। একই ভেন্যুতে বাকি ২ ম্যাচ অনুষ্ঠিত হবে ২৮ নভেম্বর ও ১ ডিসেম্বর।

 দক্ষিণ আফ্রিকা স্কোয়াডঃ

কেশব মহারাজ (অধিনায়ক), ড্যারিন ডুপাভিলন, জুবায়ের হামজা, রিজা হেনড্রিকস, সিসান্ডা মাগালা, ইয়ানেমান মালান, ডেভিড মিলার, জুনিয়র ডালা, ডোয়াইন প্রিটোরিয়াস, আন্দিলে ফেলুকওয়ায়ো, ওয়েইন পারনেল, রায়ান রিকেলটন, তাবরাইজ শামসি, কাইল ভেরেইন এবং খায়া জন্ডো।

৯৭ ডেস্ক

Read Previous

কানপুর টেস্টে অভিষেকের অপেক্ষায় শ্রেয়াস আইয়ার

Read Next

চট্টগ্রাম টেস্টের জন্য পাকিস্তানের সেরা ‘১২’

Total
16
Share