র‍্যাংকিংয়ে বাংলাদেশ নারী ক্রিকেটারদের উন্নতি

র‍্যাংকিংয়ে বাংলাদেশ নারী ক্রিকেটারদের উন্নতি

বাংলাদেশ নারী দলের দুই ব্যাটার ফারজানা হক ও রুমানা আহমেদের উন্নতি হয়েছে আইসিসি নারী ওয়ানডে প্লেয়ারের র‍্যাংকিংয়ে। রবিবার হারারেতে আইসিসি উইমেন্স ক্রিকেট ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ারের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে পারফর্ম করার ফল পেয়েছেন তারা।

২৩ নভেম্বর হালনাগাদকৃত র‍্যাংকিংয়ে উপরে উঠেছেন এই দুই বাংলাদেশি ব্যাটার। পাকিস্তানের বিপক্ষে ম্যাচে ফারজানা হকের ৪৫ রানের ইনিংস দলকে জেতার ভিত্তি তৈরি করে দেয়। যে ইনিংসের সুবাদে ১ ধাপ এগিয়ে ২৫ নম্বরে উঠে এসেছেন তিনি।

অপরাজিত ৫০ রানের ইনিংস খেলে দলকে জাতানো রুমানা আহমেদ এগিয়েছেন ৫ ধাপ। এই মুহুর্তে ২৯ নম্বরে আছেন তিনি।

সালমা খাতুন এগিয়েছেন বোলারদের মধ্যে। ৪ ধাপ এগিয়ে ৩৫ নম্বরে উঠে এসেছেন তিনি। বাহাতি স্পিনার নাহিদা আক্তার ৪ ধাপ এগিয়ে আছেন ৪১ নম্বরে।

পাকিস্তানের আলিয়া রিয়াজ ও নিদা দারের বলার মত উন্নতি হয়েছে। ১৩৭ রানের জুটি গড়া এই দুই ব্যাটারই এগিয়েছেন। ৮২ বলে ৬১* রান করা আলিয়া ৫ ধাপ এগিয়ে আছেন ৩২ নম্বরে। ১১১ বলে ৮৭ রান করা নিদা দার ৭ ধাপ এগিয়ে আছেন ৩৭ নম্বরে।

বাহাতি স্পিনার নাশ্রা সান্ধু ২ উইকেট নিয়ে এগিয়েছেন ৪ ধাপ, আছেন ১৭ নম্বরে। নিদা দার বোলারদের র‍্যাংকিংয়ে ৪ ধাপ এগিয়ে আছেন ২৯ নম্বরে। আনাম আমিন ৪৩ নম্বর থেকে এগিয়ে উঠে এসেছেন ৪০ নম্বরে।

৯৭ প্রতিবেদক

Read Previous

চেন্নাইকে উড়িয়ে দিয়ে বাংলা টাইগার্সের ২য় জয়

Read Next

টেপ টেনিসের মাঠ থেকে যেভাবে টেস্ট দলে রাজা

Total
6
Share