ছিটকে গেলেন লোকেশ রাহুলও

ছিটকে গেলেন লোকেশ রাহুলও

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন ভারতের ওপেনার লোকেশ রাহুল। তার পরিবর্তে টেস্ট স্কোয়াডে সুযোগ পাচ্ছেন মিডল অর্ডার ব্যাটসম্যান সুরিয়া কুমার যাদব। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের ঠিক দুইদিন আগে এ পরিবর্তন এসেছে।

রাহুল বাম পায়ের উরুর ইনজুরিতে ভুগছেন। বর্তমানে ব্যাঙ্গালোরে জাতীয় ক্রিকেট একাডেমিতে পূনর্বাসনে আছেন তিনি।

রাহুলের পূনর্বাসন নিয়ে সন্তুষ্ট আছে ভারতের টিম ম্যানেজমেন্ট। ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে এ সিনিয়র ক্রিকেটার যেতে পারবে বলে আশাবাদী তারা।

রাহুলের অনুপস্থিতি ছাড়াও টেস্ট সিরিজে ওপেনার রোহিত শর্মা বিশ্রামে আছেন। শুবমান গিল ও মায়াঙ্ক আগারওয়ালের উদ্বোধনী জুটি হিসেবে থাকার সম্ভাবনাই বেশি। রোহিত ছাড়াও মোহাম্মদ শামি, জাসপ্রীত বুমরাহ ও মোহাম্মদ শামিকেও পাচ্ছে না ভারত। নিয়মিত টেস্ট অধিনায়ক ভিরাট কোহলি ১ম টেস্টে বিশ্রামে থাকলেও ২য় টেস্টে এসে দলকে নেতৃত্ব দিবেন।

৩১ বছর বয়সী সুরিয়া এর আগে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট স্কোয়াডে থাকলেও মূল একাদশে থাকার সুযোগ হয়নি। তবে এবার তার অভিষেকের সুযোগ রয়েছে। যদিও শ্রেয়াস আইয়ার ও তার মধ্যে যেকোন একজন সুযোগ পেতে পারেন মিডল অর্ডারে।

ভারতের টি-টোয়েন্টি একাদশে বর্তমানে নিয়মিত খেলছেন সুরিয়া। রঞ্জি ট্রফিতে মুম্বাইয়ের গুরুত্বপূর্ণ ক্রিকেটার তিনি। ২০১৯-২০ মৌসুমে ১০ ইনিংসে ৫০৮ রান করেছিলেন। গড় ছিল ৫৬.৪৪ এবং স্ট্রাইক রেট ৯৫.১৩। ২টি করে শতক ও অর্ধশতকও ছিল। ৭৭টি প্রথম শ্রেণীর ক্রিকেটের ৭১টি খেলেছেন রঞ্জি ট্রফিতে।

৯৭ ডেস্ক

Read Previous

চট্টগ্রাম টেস্টে খেলা হচ্ছে না সাকিবের

Read Next

চেন্নাইকে উড়িয়ে দিয়ে বাংলা টাইগার্সের ২য় জয়

Total
2
Share