টেস্ট স্কোয়াডে জয় ও রাজাকে অন্তর্ভূক্ত করার ব্যাখ্যায় যা বললেন নান্নু

টেস্ট স্কোয়াডে জয় ও রাজাকে অন্তর্ভূক্ত করার ব্যাখ্যায় যা বললেন নান্নু

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ঘোষিত বাংলাদেশের ১৬ সদস্যের স্কোয়াডে চমক মাহমুদুল হাসান জয় ও রেজাউর রহমান রেজা। দুজনকে দলে ভেড়ানোর ব্যাখাও দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

আজ (২২ নভেম্বর) সন্ধ্যায় বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে দল ঘোষণা করে। যেখানে নান্নু জয় ও রাজাকে সুযোগ দেওয়া প্রসঙ্গে নিজের বক্তব্য তুলে ধরেন।

তিনি বলেন, ‘এটা এখনো তার (জয়) জন্য দ্রতই কিন্তু সে লঙ্গার ভার্সন ক্রিকেটে তার টেম্পারমেন্ট দেখিয়েছে। সে একজন ইনফর্ম ব্যাটারও। তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের চোট কারণে আমাদের পেস বোলিং বিকল্পগুলো উন্মুক্ত করার প্রয়োজন ছিলো। আর রেজা সে সুযোগটা পেয়েছে। আমরা প্রথম শ্রেণিতে তার পারফরম্যান্স পর্যবেক্ষণে রেখেছিলাম। সে বেশ শক্তিশালী ও উদ্যমী, তার উইকেট শিকারের দক্ষতাও আছে।’

যুব বিশ্বকাপ জয়ী দলের সদস্য মাহমুদুল হাসান জয়ের প্রথম শ্রেণি অভিষেক হয় বাংলাদেশ ইমার্জিং দলের হয়ে চলতি বছর আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে। এখনো পর্যন্ত এই ব্যাটার খেলেছেন ৬ টি প্রথম শ্রেণির ম্যাচ, রান করেছেন ৪৬ গড়ে ৪৬০। ২ সেঞ্চুরির সাথে আছে এক ফিফটি। দুইটি সেঞ্চুরিই চলতি জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) চট্টগ্রাম বিভাগের হয়ে।

অন্যদিকে পেসার রেজাউর রহমান রেজা ইতোমধ্যে প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ১০ টি। ২৪.২৭ গড়ে উইকেট নিয়েছেন ৩৩ টি। এবারে এনসিএলে সিলেট বিভাগের হয়ে ৩ ম্যাচে নিয়েছেন ১২ উইকেট। রাজা ও জয় দুজনেই ছিলেন হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটে।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড:

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরি, আবু জায়েদ রাহী, ইয়াসির আলি রাব্বি, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা, সাকিব আল হাসান (ফিট থাকলে)।

৯৭ প্রতিবেদক

Read Previous

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টেস্ট স্কোয়াডে জয়, রাজা

Read Next

সাকিব-রাকিবুলরা খেলবে কোলকাতা ইডেন গার্ডেন্সে

Total
1
Share