জানুয়ারিতেই বিপিএল, ফ্র্যাঞ্চাইজি চেয়ে দরপত্র আহ্বান

বিপিএল ট্রফি

করোনা বাঁধা দূরে সরিয়ে বাংলাদেশের মাঠে ক্রিকেট ফিরেছে গত বছরই। এমনকি সদ্য সমাপ্ত পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে দর্শকও ফিরেছে। এবার ভক্ত সমর্থকদের জন্য দারুণ খবর, বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসন্ন আসর মাঠে ফেরানোর প্রক্রিয়া শুরু করেছে বিসিবি।

ইতোমধ্যে বিপিএলের জন্য একটি ফাঁকা সময় বেছেও রেখেছে দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা। ২০২২ সালের ২০ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি সময় কালে বসতে পারে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টটির ৮ম আসর।

আর এ জন্য ফ্র্যাঞ্চাইজি মালিকানা স্বত্বের আগ্রহ চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছে বিসিবি। নিজেদের ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তিতে ৬ টি ফ্র্যাঞ্চাইজির জন্য মালিকানা স্বত্বের আগ্রহ চাওয়া হয়েছে।

তবে বিপিএলের গত আসরে নাম লেখানো ফ্র্যাঞ্চাইজি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আগেই নিজেদের অংশ গ্রহণ নিশ্চিত করেছে। ফলে তাদের নিয়ে ৭ টি ফ্র্যাঞ্চাইজি আগামী বিপিএলে অংশ নিবে। আগামী ৫ ডিসেম্বরের মধ্যে বিসিবি প্রধান নির্বাহী বরাবর চিঠি দিয়ে আগ্রহ প্রকাশ করতে হবে।

উল্লেখ্য, বিপিএলের আগের আসর মাঠে গড়ায় ২০১৯-২০ মৌসুমে। তবে ২০২০-২১ মৌসুম মাঠে গড়ায়নি কোভিড পরিস্থিতির কারণে। যদিও গত বছর স্থানীয় ক্রিকেটারদের নিয়ে বিপিএলের আদলে আয়োজন হয় বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ।

মূল বিপিএলের ৭ম আসরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ছাড়া অংশ নেওয়া দলগুলো ছিলো খুলনা টাইগার্স, রাজশাহী রয়্যালস, ঢাকা প্লাটুন, কুমিল্লা ওয়ারিয়র্স, রংপুর রেঞ্জার্স ও সিলেট থান্ডার্স। যারা নিজেদের চুক্তি নবায়ণ করেনি।

৯৭ প্রতিবেদক

Read Previous

রিয়াদ ফেরালেন ২০১৬ বিপিএল, তবে বাংলাদেশ ফেরেনি জয়ে

Read Next

হাসপাতালে নেওয়া হয়েছে তাসকিনকে, লাগতে পারে সেলাই

Total
73
Share