আজও আগে ব্যাটিংয়ে বাংলাদেশ, শহিদুলের অভিষেক

বাবা হারালেন শহিদুল ইসলাম

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হার নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের। আজ তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে দলে অভিষেক হল শহিদুল ইসলামের। বাদ পড়লেন সাইফ, শরিফুল ও মুস্তাফিজ।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজও টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। একাদশে এসেছে তিন পরিবর্তন।

সাইফ হাসান ও শরিফুল ইসলামের পরিবর্তে একাদশে জায়গা হয়েছে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ ও ব্যাটার শামীম হোসেন পাটোয়ারী। ইনজুরিতে নেই মুস্তাফিজুর রহমান; তাঁর জায়গায় অভিষেক হল তরুণ পেসার শহিদুল ইসলামের। বাংলাদেশের জার্সিতে প্রথম আন্তর্জাতিক ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে খেলছেন শহিদুল।

পাকিস্তান একাদশে এসেছে কয়েকটি পরিবর্তন। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ম্যাচ সেরার পুরষ্কার জেতা ব্যাটার ফখর জামান নেই আজকের একাদশে। বিশ্রাম দেওয়া হয়েছে শাহীন শাহ আফ্রিদিকে। বাচ্চার অসুস্থতায় আগেই বাংলাদেশ ছেড়েছেন শোয়েব মালিক।

এরমধ্যেই টানা দুই জয়ে পাকিস্তানের নিশ্চিত হল সিরিজ জয়। তাই আজ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে বেশ ফুরফুরে মেজাজে বাবর আজমের দল। বিপরীতে টানা পরাজয়ে ধুঁকছে টাইগাররা।

বাংলাদেশ একাদশঃ

মোহাম্মদ নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শেখ মেহেদী হাসান, শামীম পাটোয়ারি, শহিদুল ইসলাম, আমিনুল বিপ্লব, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ।

পাকিস্তান একাদশঃ

বাবর আজম (অধিনায়ক), সরফরাজ আহমেদ, ইফতিখার আহমেদ, শাহনেওয়াজ দাহানি, উসমান কাদির, হায়দার আলি, খুশদিল শাহ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ও হারিস রউফ।

৯৭ ডেস্ক

Read Previous

শেষ টি-টোয়েন্টি না খেলেই দুবাইয়ের বিমানে বসছেন শোয়েব মালিক

Read Next

ধীর গতির ব্যাটিংয়ে ১২৪ রানেই আটকে গেল বাংলাদেশ

Total
1
Share