ফখরের মনে হচ্ছে পাকিস্তানেই খেলা হচ্ছে!

৬১৭ দিন পর বাংলাদেশের মাঠে দর্শক, পাকিস্তানিদের চাওয়া জয় হোক ক্রিকেটের

বাংলাদেশের মাঠে পাকিস্তানের ম্যাচ মানে গ্যালারিতে পাকিস্তানি সমর্থকদের উপচে পড়া ভীড়। বাংলাদেশ-পাকিস্তান ম্যাচেও এ যেনো পুরোনো রীতি। বিশেষ করে জন্মগতভাবে বাংলাদেশী হয়েও পাকিস্তানি জার্সি-পতাকা নিয়ে মাঠে প্রবেশ এবারের সিরিজে ছাড়িয়ে গেছে অতীতকে। দ্বিতীয় টি-টোয়েন্টি শেষে পাকিস্তানি ব্যাটার ফখর জামান অবিশ্বাস নিয়েই বলেন তার কাছ মনে হচ্ছিলো পাকিস্তানের কোনো মাঠে খেলছেন।

সিরিজের প্রথম টি-টোয়েন্টির দিনই চোখে পড়ে বাংলাদেশ ও পাকিস্তানের সমর্থক মিরপুরে প্রায় সমানে সমান। পাকিস্তান থেকে আসা কিংবা বাংলাদেশে বসবাস করা পাকিস্তানি ছাড়াও প্রকৃত বাংলাদেশীদের একটা বড় অংশ এসেছেন পাকিস্তানকে সমর্থন দিতে।

কেউ কেউ তো বলছেন পাকিস্তান-বাংলাদেশ ভাই ভাই তাই তাদের কাছে কোনো ভেদাভেদ নাই। গতকাল (২০ নভেম্বর) দ্বিতীয় টি-টোয়েন্টির আগে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের এক নম্বর গেইটে দেখা খুলনা থেকে আসা এক দর্শকের সাথে। তিনি জানান বাংলাদেশ পাকিস্তনা দুই দলকে একই রকম সমর্থন দেন। ম্যাচে পাকিস্তান জিতলেও তার কোনো আক্ষেপ থাকবেনা, বরং সমান খুশিই হবেন।

পাকিস্তানের ভালো অবস্থানে গ্যালারি থেকে আসা সমর্থন অবাক করছে ফখর জামানকে। গতকাল ৫৭ রানের হার না মানা ইনিংসে দলকে এনে দেন ৮ উইকেটের জয়। ম্যাচ শেষে কথা বলেছেন মাঠে তাদের সমর্থকদের নিয়ে।

ফখর বলেন, ‘এটা আমার একদম বিশ্বাস হচ্ছে না। কারণ ২০১৮ সালে এখানে এসে আমি এতো দর্শক দেখিনি পাকিস্তান সমর্থন করতে। যারা আসছেন এবং পাকিস্তানকে সমর্থন করছেন, তাদের প্রতি কৃতজ্ঞ।’

‘মনে হচ্ছে পাকিস্তানেই খেলা। আমরা যখন উইকেট নিচ্ছি, ভালো কোনো শট খেলছি তখনই তারা আমাদের সমর্থন দিচ্ছিলো। এখানে বাংলাদেশ দল যেমন সমর্থন পাচ্ছিলো। এমনকি তাদের সমর্থকরাও আমাদের সমর্থন দিচ্ছে, অনেক আনন্দের ব্যাপার এটা।’

৯৭ প্রতিবেদক

Read Previous

দিল্লি বুলসের কাছেও হারল বাংলা টাইগার্স

Read Next

শেষ হলো প্রথম শ্রেণির ক্রিকেটে তুষার ইমরান অধ্যায়

Total
29
Share