ম্যাচ জেতানো ইনিংস খেলতে না পারায় হতাশ শান্ত

ম্যাচ জেতানো ইনিংস খেলতে না পারায় হতাশ শান্ত

টি-টোয়েন্টিতে এর আগে দুই দফায় সুযোগ পেয়ে ব্যর্থ হওয়া টাইগার ব্যাটার নাজমুল হোসেন শান্ত পাকিস্তান সিরিজে আবারও ডাক পেলেন। প্রথম ম্যাচে যথারীতি ব্যর্থ (১৪ বলে ৭) শান্ত আজ (২০ নভেম্বর) দ্বিতীয় টি-টোয়েন্টিতে খেলেছেন দলের হয়ে সর্বোচ্চ রানের ইনিংস। তবে তার ৪০ রানের ইনিংসের পরও দল পায়নি যথেষ্ট পুঁজি, হারতে হয়েছে ৮ উইকেটের ব্যবধানে। ম্যাচ শেষে এই বাঁহাতির কণ্ঠে ঝরেছে নিজের ইনিংস বড় করতে না পারার আক্ষেপ।

তরুণ এই ব্যাটারের মতে ক্রিজে টিকেও ইনিংস বড় করতে না পারায় দলেরই ক্ষতি হয়েছে। শেষ পর্যন্ত টিকলে নিজের সাথে দলের সংগ্রহও বড় হতে পারতো।

শান্ত আজ ক্রিজে আসেন ওপেনার সাইফ হাসান বিদায়ের পর। তখন ইনিংসের মাত্র ৫ বল মাঠে গড়ায়। সেখান থেকে অন্য প্রান্তের ব্যাটাররা নড়বড়ে হলেও শান্ত ছিলেন ছন্দে। ক্রিজে টিকেও যান ১৪তম ওভার পর্যন্ত।

ঠিক যখনই দলের জন্য তার মতো সেট ব্যাটারের প্রয়োজন আউট হয়েছেন ঠিক তখন। ৩৪ বলে ক্যারিয়ার সেরা ৪০ রান আসে তার ব্যাটে। তার বিদায়ের পর ৪০ বলে বাংলাদেশের স্কোরবোর্ডে যোগ হয় মাত্র ২৬ রান।

নিজের ইনিংস নিয়ে শান্ত ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বলেন,

‘আমি ইনিংসটা বড় করলে দল আরও ভালো অবস্থানে যেত। ৪০ রান দলকে জেতার মত অবস্থায় নিয়ে যাওয়ার মত ইনিংস নয়। ৪০ না হয়ে যদি ৭০ হত হয়ত ১৫০ এর বেশি এমনকি ১৭০ হতে পারত। তাহলে ভিন্ন চিত্র হতে পারত। তবুও মোটামুটি ভালো হয়েছে। আরও ভালো করলে দলের জন্য ভালো হত।’

৯৭ প্রতিবেদক

Read Previous

মুস্তাফিজ ভক্ত রাসেল পরিকল্পনা করেই এদিন মাঠে ঢুকেছিল

Read Next

আফিফকে ‘সরি’ বললেন আফ্রিদি

Total
4
Share