এবার একজন সেট ব্যাটারের আক্ষেপ রিয়াদের কণ্ঠে

এবার একজন সেট ব্যাটারের আক্ষেপ রিয়াদের কণ্ঠে

পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে স্বল্প পুঁজি নিয়েও লড়াই করেছে বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১০৮ রানের পুঁজি নিয়ে দাঁড়াতেই পারেনি, হেরেছে ৮ উইকেটে। ব্যাটিং বিভাগের উন্নতি প্রয়োজন এমন বক্তব্য আরেক দফা দিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এবার জানালেন প্রয়োজন একজন সেটা ব্যাটারের যিনি ইনিংসের শেষ পর্যন্ত দলকে টেনে নিবেন।

ঘরের মাঠে স্পিন নির্ভর উইকেট বানিয়ে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতেছিল বাংলাদেশ। কিন্তু ব্যাটারদের পারফরম্যান্স ছিলনা ভালো বলার মতো। এদিকে বিশ্বকাপে বোলারদের পারফরম্যান্স আমলে নেওয়ার মতো হলেও ব্যাটাররা ছিলেন বিবর্ণ। দুই ম্যাচে দল অলআউট হয়েছে ১০০ এর নিচেও।

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নেমেও পরিবর্তন হয়নি পরিস্থিতির। প্রথম ম্যাচে ১২৭ এর পর দ্বিতীয় ম্যাচে আজ (২০ নভেম্বর) আটকে গেছে ১০৮ রানে।

ব্যর্থদের ভীড়ে কেবল নাজমুল হোসেন শান্ত ৪০ রানের ইনিংস খেলেন। তাও ওপেনার সাইফ হাসানের বিদায়ের পর ইনিংসের প্রথম ওভারেই ক্রিজে এসে আউট হন ১৪তম ওভারে। সেট ব্যাটার হয়ে যখন দল তার কাছে আরু বেশি কিছু প্রত্যাশা করছিলো আউট হয়েছেন তখনই।

ম্যাচ শেষে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বলেন,

‘আমি মনে করি আমরা আজ বেশ ভালো শুরু করেছিলাম। আফিফ ও শান্ত সত্যি মাঝে দারুণ ব্যাটিং করেছে। আমি ও শান্ত একটা জুটি গড়ার চেষ্টা করেছি কিন্তু সেটা হয়নি শেষের ওভার গুলোতে।’

‘আমি মনে করি আমাদের মতো দলের জন্য একজন সেট ব্যাটার প্রয়োজন যে শেষ পর্যন্ত টিকে থাকবে। কিন্তু সেটা আজ হয়নি।’

এদিকে আজও বাংলাদেশের ক্যাচ মিসের মহড়া সাজায়। সাম্প্রতিক সময়ে যা বাংলাদেশী ফিল্ডারদের নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে। আজ সাইফ হাসান ও তাসকিন আহমেদ মিস করেছেন ফখর জামান ও মোহাম্মদ রিজওয়ানের সহজ ২ ক্যাচ। ৮ উইকেটে হারা ম্যাচে বঞ্চিত হন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব।

রিয়াদ বলছেন অনুশীলনে কোনো ঘাটতি থাকছে না ফিল্ডারদের। নিজেদের বোলিং ইউনিট নিয়ে সন্তুষ্ট টাইগার দলপতি চিন্তিত ব্যাটিং বিভাগ নিয়ে।

তার মতে,

‘অনুশীলনে ছেলেরা ক্যাচ ধরার ক্ষেত্রে প্রচুর প্রচেষ্টা দেখাচ্ছে কিন্তু দুর্ভাগ্যক্রমে আমরা সুযোগগুলো মিস করছি। আমি মনে করি গত ৫-৬ মাসে আমাদের বোলিং দুর্দান্ত হচ্ছে, পেস ও স্পিন দুই বিভাগেই। এখন ব্যাটিং বিভাগের সেরাটা দিতে হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

হারতে-হারতে এবার ঘরের মাঠে সিরিজ হারল বাংলাদেশ

Read Next

মুস্তাফিজের অবস্থা জানা যাবে আগামীকাল

Total
14
Share