নিউজিল্যান্ডকে উড়িয়ে দিয়ে ভারতের সিরিজ জয়

featured photo updated v 12

দাপুটে জয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নিলো ভারত। রাচিতে অনুষ্ঠিত ২য় ম্যাচে দুই ওপেনারের অর্ধশতকের কল্যাণে তারা জয় পায় ৭ উইকেটের ব্যবধানে। ৩ ম্যাচ সিরিজের ১ম ম্যাচেও স্বাগতিকরা জয় পেয়েছিল ৫ উইকেটে। সিরিজের ৩য় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে কোলকাতার ইডেন গার্ডেনে অনুষ্ঠিত হবে রবিবার।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর দলে আসে ব্যাপক পরিবর্তন। ভিরাট কোহলির পরিবর্তে অধিনায়কত্ব পেয়েছেন রোহিত শর্মা। নেতৃত্বের পাধাপাশি অধিনায়ক সুলভ ব্যাটিংও উপহার দিয়েছেন ২ ম্যাচেই। এদিনও শুরুতে নেমে ৩৬ বলে ১ চার ও ৫ ছয়ে করেছেন ৫৫ রান। তার সাথে অপর ওপেনার লোকেশ রাহুলও পেয়েছেন হাফ সেঞ্চুরির দেখা; ৪৯ বলে ৬ চার ও ২ ছয়ে করেছেন ৬৫ রান।

এ দুইজনের ব্যাটিং তাণ্ডবে নিউজিল্যান্ডের ছুঁড়ে দেওয়া ১৫৪ রানের লক্ষ্যমাত্রা ১৬ বল হাতে রেখে অতিক্রম করে ভারত। ভেঙ্কটেশ আইয়ার ও রিশাভ পান্ট দুইজনই ১২ রানে অপরাজিত ছিলেন।

নিউজিল্যান্ডের পক্ষে একাই ৩টি উইকেট নেন তাদের অধিনায়ক টিম সাউদি।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ১৫৩ রানের বেশি করতে পারেনি ব্ল্যাকক্যাপসরা। সর্বোচ্চ ৩৪ রস্ন গ্লেন ফিলিপসের। দুই ওপেনার মার্টিন গাপটিল ও ড্যারিল মিচেল দুইজনই ৩১ রান করেন।

অভিষেকে উজ্জ্বল ছিলেন হারশাল প্যাটেল। ৪ ওভারে ২৫ রানে ২টি মূল্যবান উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

নিউজিল্যান্ডঃ ১৫৩/৬ (২০) গাপটিল ৩১, মিচেল ৩১, চ্যাপম্যান ২১, ফিলিপস ৩৪, সেইফার্ট ১৩, নিশাম ৩, স্যান্টনার ৮*, মিলনে ৫*; হারশাল ৪-০-২৫-২, অশ্বিন ৪-০-১৯-১, আক্সার ৪-০-২৬-১, ভুবনেশ্বর ৪-০-৩৯-১, দীপক ৪-০-৪২-১

ভারতঃ ১৫৫/৩ (১৭.২) রাহুল ৬৫, রোহিত ৫৫, ভেঙ্কটেশ ১২*, সুরিয়া ১, পান্ট ১২*; সাউদি ৪-০-১৬-২

ফলাফলঃ ভারত ৭ উইকেটে জয়ী।

৯৭ ডেস্ক

Read Previous

গেইল-স্টারলিং ঝড়ের দিনে হার দেখল বাংলা টাইগার্স

Read Next

আজও আগে ব্যাটিংয়ে বাংলাদেশ

Total
10
Share