গেইল-স্টারলিং ঝড়ের দিনে হার দেখল বাংলা টাইগার্স

গেইল-স্টারলিং ঝড়ের দিনে হার দেখল বাংলা টাইগার্স

সাম্প্রতিক সময়ে হারের বৃত্ত থেকে বের হতে পারছে না বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বাংলাদেশি মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজি বাংলা টাইগার্সও তাদের এবারের টি-টেন লিগের মিশন শুরু করলো হার দিয়ে।

আবু ধাবি টি-টেন লিগের নয়া আসরে নিজেদের প্রথম ম্যাচে টিম আবু ধাবির বিপক্ষে হেরেছে বাংলা টাইগার্স।

আবু ধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে টিম আবু ধাবিকে ব্যাটিংয়ে পাঠান বাংলা টাইগার্স দলপতি ফাফ ডু প্লেসিস।

লুক উডের করা প্রথম ওভারে রান এলেও সাজঘরে ফেরন টিম আবু ধাবির ওপেনার ফিল সল্ট। ৩ বলে ৭ রান করে রান আউটে কাটা পড়েন সল্ট। দ্বিতীয় ওভারে জেমস ফকনারকে টানা দুই ছয় হাঁকিয়ে সাজঘরে সল্টের পথ ধরেন অধিনায়ক লিয়াম লিভিংস্টোন (৫ বলে ১৪)।

১০ ওভারি খেলায় ২ ওভারে ২ উইকেট হারিয়ে ২৭ রান, বোলিং করতে থাকা দলের খুশিই থাকার কথা। তবে সেই খুশি মিলিয়ে যেতে সময় লাগেনি। পল স্টারলিং ও ক্রিস গেইল মিলে পরবর্তী ৫ ওভারে যোগ করে ফেলেন ৯৭ রান!

২৩ বলে ৬ চার ও ৫ ছক্কায় ৫৯ রান করে ফেরেন পল স্টারলিং। শেষ পর্যন্ত উইকেটে থেকে ২৩ বলে ২ চার ও ৫ ছক্কায় ৪৯ রান করে অপরাজিত থাকেন ইউনিভার্স বস ক্রিস গেইল।

টিম আবু ধাবি ১০ ওভারে স্কোরবোর্ডে জমা করে ১৪৫ রান। বাংলা টাইগার্সের পক্ষে ১ টি করে উইকেট নেন জেমস ফকনার, ইসুরু উদানা ও বেনি হাওয়েল। কায়েস আহমেদ ১ ওভারে ৩১ ও সাবির রাও ১ ওভারে ২৯ রান হজম করেন।

জবাব দিতে নেমে শেলডন কটরেলের করা ১ম ওভারে ১৮ রান তুলে ফেলেন আন্দ্রে ফ্লেচার। তবে দ্বিতীয় ওভারে বল করতে এসে ফাফ ডু প্লেসিস ও আন্দ্রে ফ্লেচারকে সাজঘরের পথ দেখান মার্চেন্ট ডি লাঙ্গে। ২ বল খেলা ফাফ রানের খাতাই খুলতে পারেন নি, ফ্লেচার করেন ৮ বলে ২৪ রান।

এই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি বাংলা টাইগার্স। বড় লক্ষ্য তাড়ায় দ্রুত রান তোলার সমীকরণ মেলাতে ব্যর্থ হয় তারা। মার্চেন্ট ডি লাঙ্গে নিজের করা ২য় ও শেষ ওভারে তুলে নেন আরও ৩ উইকেট। ২ ওভারে ২৩ রান খরচে ৫ উইকেট দখলে নেন তিনি।

শেষ দিকে লুক উড, ইসুরু উদানারা কেবল পরাজয়ের ব্যবধানই কমাতে পারেন। ৮ উইকেটে ১০৫ রান করে থামে বাংলা টাইগার্স। টিম আবু ধাবি ম্যাচ জেতে ৪০ রানের বড় ব্যবধানে।

সংক্ষিপ্ত স্কোরঃ

টিম আবু ধাবি ১৪৫/৪ (১০), সল্ট ৭, স্টারলিং ৫৯, লিভিংস্টোন ১৪, গেইল ৪৯*, ওভারটন ৩, ইনগ্রাম ১*; ফকনার ২-০-২৩-১, উদানা ২-০-১৪-১, হাওয়েল ২-০-২০-১

বাংলা টাইগার্স ১০৫/৮ (১০), ফ্লেচার ২৪, প্লেসিস ০, চার্লস ৭, জাজাই ১৮, জ্যাকস ১, হাওয়েল ১৫, ফকনার ০, উড ৯*, উদানা ১৫, কায়েস ১*; ডি লাঙ্গে ২-০-২৩-৫, লিভিংস্টোন ২-০-২৩-১, ওভারটন ২-০-১৯-১, ব্রিগস ১-০-৭-১

ফলাফলঃ টিম আবু ধাবি ৪০ রানে জয়ী

ম্যাচসেরাঃ মার্চেন্ট ডি লাঙ্গে (টিম আবু ধাবি)।

আবু ধাবি থেকে শিহাব আহসান খান

Read Previous

শেষদিকে এমন হতেই পারে বলছেন রিয়াদ

Read Next

নিউজিল্যান্ডকে উড়িয়ে দিয়ে ভারতের সিরিজ জয়

Total
1
Share