সাইফকে নিয়ে রিয়াদের আশার শেষ নেই, বিপ্লবকে নিয়ে দিলেন খোঁড়া যুক্তি

সাইফকে নিয়ে রিয়াদের আশার শেষ নেই, বিপ্লবকে নিয়ে দিলেন খোঁড়া যুক্তি

বয়স ভিত্তিক থেকে বড় দৈর্ঘ্যের ম্যাচের জন্যই নজরে সাইফ হাসান। বাংলাদেশের জার্সিতে অভিষেকটাও হয় টেস্ট দিয়ে। কিন্তু নড়বড়ে ফুটওয়ার্ক, টেকনিক সামনে আসতে সময় লাগেনি। এমন পরিস্থিতিতেই তাকে সুযোগ দেওয়া হল পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে। আর প্রথম ম্যাচে ব্যর্থ হয়েছেন, আবারও নড়বড়ে টেকনিক দৃশ্যমান। তবে তাকে নিয়ে আশা দেখতে হাল ছাড়ছেন না অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

৫ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে সাইফের রান ১২৭, গড় মাত্র ১৪.১১। আউট হওয়া ৯ বারের ৭ বারই পেসারদের বিপক্ষে। বিশেষ করে তার পেস বোলিংয়ের বিপক্ষে দুর্বলতা অনেকটাই ওপেন সিক্রেট বলা হয়ে থাকে।

আজ টি-টোয়েন্টি অভিষেকে করতে পারেননি ১ রানের বেশি। আউট হয়েছেন পাকিস্তানি পেসার মোহাম্মদ ওয়াসিম জুনিয়রের অফ স্টাম্পের বেশ বাইরের কিছুটা সুইং করা বলে প্রথম স্লিপে।

তবে ম্যাচ শেষে টাইগার দলপতি বলছেন তার টেকনিক নিয়ে কোনো সমস্যা দেখেন না। বরং তার ফিরে আসার ব্যাপারে আশাবাদী মাহমুদউল্লাহ রিয়াদ।

তিনি বলেন, ‘টেকনিকের বিষয় আমি খুব একটা বলতে পারবোনা। কারণ আমার কাছে মনে হয় সাইফের খুব ভালো টেকনিক আছে। সম্ভবত আজকে প্রথম ম্যাচ…যে কারো খারাপ হতে পারে। আমার মনে হয় ইন শা আল্লাহ সে কামব্যাক করবে।’

এদিকে লম্বা সময় পর একাদশে ফেরা আমিনুল ইসলাম বিপ্লব এদিন বোলিংয়ে আসেন ইনিংসের শেষ ওভারে। যখন পাকিস্তানের প্রয়োজন ৬ বলে মাত্র ২ রান। রিয়াদ ম্যাচ শেষে জানালেন পাকিস্তানি দুই বাঁহাতি ব্যাটসম্যান ক্রিজে থাকাতেই বোলিংয়ে আনেননি বিপ্লবকে।

যদিও বিশ্ব ক্রিকেটে দুই বাঁহাতি ব্যাটসম্যানকে লেগ স্পিনারের বোলিং করার নজির কম নেই। এমনকি আজকের ম্যাচেও বাংলাদেশের বাঁহাতি ব্যাটসম্যান আফিফ হোসেনের উইকেট নেন পাকিস্তানি লেগ স্পিনার শাদাব খান।

বিপ্লব প্রসঙ্গে রিয়াদ বলেন, ‘প্ল্যান ছিল বোলিং করানোর। কিন্তু যেহেতু দুইটা বাঁহাতি ব্যাটসম্যান ছিলো আমাকে বল করতে হয়েছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

অজুহাত না দিলেও উইকেট পড়তে আরেক দফা ভুল করে বাংলাদেশ

Read Next

বিপিএল যখন শান্তদের কাজে না লেগে হাসান আলিদের কাজে আসে!

Total
20
Share