যৌন কেলেঙ্কারিতে টিম পেইন; সরে দাঁড়ালেন অধিনায়কের পদ থেকে

টিম পেইন

সেক্সটিং কেলেঙ্কারিতে জড়িয়ে অস্ট্রেলিয়ার অধিনায়কের পদ থেকে পদত্যাগ করেছেন টিম পেইন। অ্যাশেজের আগে টেস্ট দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ালেন টিম পেইন।

দ্য হেরাল্ড সান এর প্রতিবেদন বলছে, একজন মহিলা সহকর্মীকে “ডিক পিক” এবং অশ্লীল বার্তা পাঠানোর জন্য ক্রিকেট অস্ট্রেলিয়া তদন্ত করার পরে টিম পেইন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়কের পদ ছেড়ে দিয়েছেন।

আবেগপ্রবণ পেইন বলেছেন,

‘আজ, আমি অস্ট্রেলিয়ান পুরুষদের টেস্ট দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত ঘোষণা করছি। এটি একটি অবিশ্বাস্যভাবে কঠিন সিদ্ধান্ত, কিন্তু আমার, আমার পরিবার এবং ক্রিকেটের জন্য সঠিক সিদ্ধান্ত।’

‘প্রায় চার বছর আগে, আমি একজন সহকর্মীর সাথে একটি বার্তা বিনিময়ে জড়িত ছিলাম। যেটিতে আমি সম্পূর্ণরূপে অংশগ্রহণ করেছি।’

ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান রিচার্ড ফ্রয়েডেনস্টেইন বলেছেন,

‘টিম মনে করেন অধিনায়ক পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেওয়া তাঁর পরিবার এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটের সর্বোত্তম স্বার্থে ছিল।’

‘অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড টিম পেইনের পদত্যাগপত্র গ্রহণ করেছে এবং এখন নতুন অধিনায়ক সনাক্তকরণ এবং নিয়োগের জন্য জাতীয় নির্বাচক প্যানেল একটি প্রক্রিয়ার মাধ্যমে কাজ করবে।’

অ্যাশেজের প্রথম দুই টেস্টের জন্য টিম পেইনকে অধিনায়ক করে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া। কিন্তু এর মধ্যেই টিম পেইনের অবাক করা কান্ড। নতুন টেস্ট অধিনায়ক খুঁজতে আজ বৈঠকে বসবে ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্তারা।

তবে গুঞ্জন রয়েছে, ক্রিকেট অস্ট্রেলিয়া বোর্ডের অনুমোদনের অপেক্ষায় প্যাট কামিন্স। তাহলে অস্ট্রেলিয়ার টেস্ট দলের ৪৭তম অধিনায়ক হবেন কামিন্স।

সবকিছু ঠিক থাকলে ৮ ডিসেম্বরের ব্রিসবেনের গ্যাবায় শুরু হবে অ্যাশেজের প্রথম টেস্ট। অ্যাডিলেডে দিবা-রাত্রির টেস্ট শুরু ১৬ ডিসেম্বর। ৩য় ও বক্সিং ডে টেস্ট গড়াবে মেলবোর্নে। ৫ জানুয়ারি থেকে নিউ ইয়ার টেস্ট সিডনিতে। পার্থে সিরিজের শেষ টেস্ট ১৪ই জানুয়ারি।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশকে অনুসরণ করা স্টুয়ার্ট ল জানালেন সংকট থেকে উত্তরণের উপায়

Read Next

টস জিতে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ

Total
1
Share