হরভজনের বিশ্বকাপ সেরা দলে ৩ পাকিস্তানি ও ২ ভারতীয়

হরভজন সিং

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল শেষ হতে না হতেই টুর্নামেন্টের সেরা একাদশ বাছাই করে জানিয়েছে আইসিসি। এবার ভারতীয় প্রাক্তন হরভজন সিং তাঁর সেরা একাদশ বেছে নিলেন। যেখানে আছেন ৩ পাকিস্তানি ও ২ ভারতীয় ক্রিকেটার। অধিনায়কের ভূমিকায় কেন উইলিয়ামসন।

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা নিউজিল্যান্ডকে হারিয়ে নিজেদের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতল। নিজের বাছাই করা ‘টিম অফ দ্য টুর্নামেন্ট’ ঘোষণা করলেন প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিং। আইসিসির ‘টিম অফ দ্য টুর্নামেন্ট’এ কোন ভারতীয় ক্রিকেটার না থাকলেও হরভজনের টুর্নামেন্ট সেরা দলে আছে ভারতের দুই খেলোয়াড়। আধিক্য পাকিস্তানিদের।

ক্রিকেট বিষয়ক এক ইউটিউব চ্যানেলে হরভজন সিং নিজের বাছাইকৃত দল প্রকাশ করেন। হরভজনের বাছাই করা ১২ সদস্যের দলে জায়গা পেয়েছে পাকিস্তানের সর্বোচ্চ ৩ ক্রিকেটার। ভারতের দু’জন। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা,  ইংল্যান্ড ও শ্রীলঙ্কার যথাক্রমে ১ জন করে ক্রিকেটার।

ওপেনিংয়ে ডেভিড ওয়ার্নারের সঙ্গী পাক ওপেনার মোহাম্মদ রিজওয়ান। তাঁকে রাখা হয়েছে উইকেটরক্ষকের ভূমিকায়ও। তিনে অধিনায়ক কেন উইলিয়ামসন। এরপর প্রোটিয়া ব্যাটসম্যান এইডেন মার্করাম।

অলরাউন্ডার হিসেবে ওয়ানিন্দু হাসারাঙ্গা, আসিফ আলি ও রবীন্দ্র জাদেজাকে রেখেছেন হরভজন। পেস আক্রমণের দায়িত্বে পাকিস্তানি শাহীন শাহ আফ্রিদি, ভারতীয় পেসার জাসপ্রীত বুমরাহ ও কিউই ট্রেন্ট বোল্ট।

দ্বাদশ খেলোয়াড় হিসেবে হরভজনের দলে জায়গা পেলেন আফগান রাশিদ খান।

হরভজন সিং এর- টিম অফ দ্য টুর্নামেন্টঃ

ডেভিড ওয়ার্নার, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), কেন উইলিয়ামসন (অধিনায়ক), জস বাটলার, এইডেন মার্করাম, ওয়ানিন্দু হাসারাঙ্গা, আসিফ আলি, রবীন্দ্র জাদেজা, শাহীন শাহ আফ্রিদি, জাসপ্রীত বুমরাহ এবং ট্রেন্ট বোল্ট।

দ্বাদশ খেলোয়াড়ঃ রাশিদ খান।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলা টাইগার্স নিয়ে আশাবাদী স্টুয়ার্ট ল

Read Next

ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে উন্নতি কনওয়ে-রিজওয়ানের, অলরাউন্ডারে তিনে লিভিংস্টোন

Total
1
Share