বাংলা টাইগার্স নিয়ে আশাবাদী স্টুয়ার্ট ল

বাংলা টাইগার্স নিয়ে আশাবাদী স্টুয়ার্ট ল

১৯ নভেম্বর টিম আবু ধাবির বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলা টাইগার্সের টি-টেন লিগের এবারের মিশন। ফাফ ডু প্লেসিস, মোহাম্মদ আমিরদের নিয়ে দল গড়া বাংলাদেশি মালিকানাধীন এই ফ্র‍্যাঞ্চাইজির কোচিং স্টাফেও আছে তারার মেলা। ব্যাটিং ও ফিল্ডিং কোচ পল নিক্সন, বোলিং কোচ শন টেইট। প্রধান কোচ হিসাবে আছেন স্টুয়ার্ট ল।

করোনা কালীন সময়ে ক্রিকেটারদের মাঠের খেলার বাইরে কোয়ারেন্টাইন, বায়ো বাবল নিয়েও ভাবতে হয়। বাংলা টাইগার্স স্কোয়াড কোয়ারেন্টাইন শেষে প্রথমবার অনুশীলন করেছে ১৬ নভেম্বর।

ক্রিকেটে ফিরে যারপরনাই খুশি প্রধান কোচ স্টুয়ার্ট ল। তিনি বলেন, ‘ক্রিকেটে ফিরতে পেরে ভালো লাগছে। কোয়ারেন্টাইন কোন সুখকর অনুভূতি না। একসঙ্গে প্রথমবার অনুশীলন করাটা স্বস্তির। ছেলেদের ক্রিকেটে ফিরতে দেখে ভালো লাগছে, তারা মাঠে ফেরাটা উপভোগ করছে।’

তারকা ক্রিকেটারদের সমন্বয়ে এবার শক্তিশালী এক স্কোয়াড দাড় করিয়েছে বাংলা টাইগার্স। স্কোয়াড নির্বাচনে সন্তুষ্ট স্টুয়ার্ট ল বলছেন কাজটা এখন কোচিং স্টাফ ও ক্রিকেটারদের।

ল বলেন, ‘এবার স্কোয়াড নির্বাচন নিয়ে অনেক আলোচনা হয়েছে। যারা এটা নিয়ে কাজ করেছে তারা দারুণ এক স্কোয়াড দাড় করিয়েছে। এখন এটা আমাদের (কোচিং স্টাফ) দায়িত্ব ছেলেদের তৈরি করা ও ছেলেদের মাঠে ভালো ক্রিকেট খেলার।’

প্রথম ম্যাচেই ক্রিস গেইল, লিয়াম লিভিংস্টোনের টিম আবু ধাবির মুখোমুখি হবে ফাফ ডু প্লেসিসরা। টিম আবু ধাবিকে বিপজ্জনক আখ্যা দিয়ে ল বলছেন সবার বিপক্ষেই পরিকল্পনা করে মাঠে নামবে বাংলা টাইগার্স।

‘তারা খুবই বিপজ্জনক দল। আসলে এই ফরম্যাটে আপনি কাউকেই অবহেলা করতে পারবেন না। এই ফরম্যাট (টি-টেন) আমার জন্যও নতুন। আমরা আমাদের কাজ করছি, কোন দল, ক্রিকেটারের জন্য পরিকল্পনা কি হবে তা নিয়ে আলোচনা করছি। শেষমেশ ম্যাচের দিন মাঠের খেলাতে যে দল ভালো করবে তারাই জিতবে।’

বাংলা টাইগার্স স্কোয়াডঃ

ফাফ ডু প্লেসিস (আইকন ও অধিনায়ক), মোহাম্মদ আমির, জেমস ফকনার, বেনি হাওয়েল, জনসন চার্লস, হযরতউল্লাহ জাজাই, উইল জ্যাকস, আন্দ্রে ফ্লেচার, কায়েস আহমেদ, ইসুরু উদানা, লুক উড, করিম জানাত, সাবির রাও, হাসান খালিদ, টম হার্টলি, উইল স্মেদ, অ্যাডাম লিথ ও ভিষ্ণু শুকুমারান।

আবু ধাবি থেকে শিহাব আহসান খান

Read Previous

আইসিসির কার্যক্রমে ফিরে আসা আফগানিস্তানের, নতুন দায়িত্বে সৌরভ

Read Next

হরভজনের বিশ্বকাপ সেরা দলে ৩ পাকিস্তানি ও ২ ভারতীয়

Total
18
Share