উইলিয়ামসনের পর ছিটকে গেলেন জেমিসন, তবে খেলবেন ফার্গুসন

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের ওয়ানডে স্কোয়াড ঘোষণা

ভারতের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টির লড়াইয়ে নামার আগে নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টেড নিশ্চিত করেছেন, কাইল জেমিসন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলবেন না। অধিনায়ক কেন উইলিয়ামসনের সঙ্গে টেস্ট স্কোয়াডে যোগ দেবেন।

৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ভারতে কিউইরা। তবে সিরিজ শুরুর আগে ধাক্কা খেল নিউজিল্যান্ড শিবির। টেস্ট সিরিজের প্রস্তুতির জন্য টি-টোয়েন্টি সিরিজ খেলবেন না অধিনায়ক কেন উইলিয়ামসন। তাঁর অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন টিম সাউদি। এবার ছিটকে গেলেন পেসার কাইল জেমিসনও।

স্কোয়াডে থাকা সত্ত্বেও জেমিসন বিশ্বকাপে একটি ম্যাচও খেলার সুযোগ পাননি এবং আসন্ন ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অনুপস্থিতি থেকে বোঝা যায় যে তিনি দুটি টেস্ট ম্যাচের জন্য বোলিং বিভাগে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে প্রস্তুত।

প্রথম টি-টোয়েন্টির আগে নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টেড কেন উইলিয়ামসন, কাইল জেমিসনের বাদ পড়া ও লকি ফার্গুসনের খেলার প্রসঙ্গে বলেন,

‘আমরা কেন এবং কাইলের সাথে কথা বলে সিদ্ধান্ত নিয়েছি যে তাঁরা এই টি-টোয়েন্টি সিরিজে খেলবে না। তাঁরা দুজনেই টেস্ট ম্যাচের জন্য প্রস্তুত হতে চলছেন।’

‘লকির আগামীকাল (ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে) রাতে খেলার সম্ভাবনা রয়েছে, যা তাঁকে আবার খেলায় ফিরিয়ে আনার জন্য দুর্দান্তভাবে কাজে আসবে।’

ডান কাফের ইনজুরির কারণে বিশ্বকাপ মিস করা লকি ফার্গুসন টি-টোয়েন্টি ম্যাচ খেলতে প্রস্তুত। ফার্গুসনের প্রত্যাবর্তনের ফলে নিউজিল্যান্ডের উন্নতি হবে।

ভারতের বিপক্ষে সিরিজের জন্য নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াডঃ

টিম সাউদি (অধিনায়ক), মার্টিন গাপটিল, টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, টিম সেইফার্ট (উইকেটরক্ষক), ইশ সোধি ও অ্যাডাম মিলনে।

৯৭ ডেস্ক

Read Previous

অ্যাশেজের প্রথম দুই টেস্টের জন্য অস্ট্রেলিয়ার স্কোয়াড ঘোষণা

Read Next

আইসিসির কার্যক্রমে ফিরে আসা আফগানিস্তানের, নতুন দায়িত্বে সৌরভ

Total
1
Share