আপাতত ইতি ঘটছে বিসিবির সাথে হেরাথের সম্পর্ক

হেরাথের মানসিকতায় মুগ্ধ মিরাজ

শ্রীলঙ্কান কিংবদন্তী রঙ্গনা হেরাথকে স্পিন বোলিং কোচ হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত নিয়োগ দেয় বিসিবি। তবে বিশ্বকাপ শেষে সেই চুক্তি নবায়ণ হয়নি, ফলে পাকিস্তান সিরিজে নেই হেরাথ। এমনকি ভবিষ্যতেও তাকে রাখা হবে কিনা এ নিয়ে চলছে আলোচনা, দুই পক্ষের কথায় আভাস মিলছে ইতিবাচক কিছু নাও হতে পারে।

বিশ্বকাপে বাংলাদেশ দলের ব্যর্থ মিশন শেষে চুক্তি নবায়ণ হয়নি ফিল্ডিং কোচ রায়ান কুকের সাথে। বিশ্বকাপের আগে চুক্তি করে প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোকে নিয়ে বিপাকে বিসিবি।

তবে গত জুলাইয়ে জিম্বাবুয়ে সফরের আগে নিয়োগ পাওয়া রঙ্গনা হেরাথের সাথে পারফরম্যান্স নয় চুক্তি নবায়ণে জটিলতা তার কিছু চাওয়ার কারণে। মূলত শ্রীলঙ্কার একটি ব্যাংকে চাকরি করা হেরাথ চান কোচিংয়ের পাশাপাশি সেটিও চালিয়ে যেতে।

বিশ্বকাপের পর হেরাথের চুক্তি নবায়ণ না হওয়া প্রসঙ্গে ‘ক্রিকেট৯৭’ কে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেন,

‘তার (হেরাথ) সাথে তো আমাদের চুক্তি শেষ, বিশ্বকাপ পর্যন্তই চুক্তি ছিল। এখন তাকে সামনে রাখবো কি রাখবো না এ নিয়ে আলাপ আলোচনা চলছে। দেখা যাক শেষ পর্যন্ত কি হয়। কিন্তু পাকিস্তানের বিপক্ষে সিরিজে সে থাকছেনা।’

এদিকে হেরাথ নিজেও ‘ক্রিকেট৯৭‘ কে জানান বাংলাদেশে আবার ফিরছেন কিনা সেটা এখনই নিশ্চিত করে বলতে পারছেন না। দুই পক্ষের আলাপ আলোচনা ইতিবাচক হলেই আবার টাইগার স্পিনারদের নিয়ে কাজ করার সুযোগ মিলবে।

৯৭ প্রতিবেদক

Read Previous

২০৩১ ওয়ানডে বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ-ভারত

Read Next

বিকেএসপিতে সৌম্যর ফিফটি, রংপুরের বিপক্ষে ঢাকার বড় সংগ্রহ

Total
17
Share