২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ৭ ভেন্যু চূড়ান্ত, ফাইনাল এমসিজিতে

মেলবোর্ন এমসিজি

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক চ্যাম্পিয়ন দেশ অস্ট্রেলিয়া। অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপের মেগা আসর অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ার ৭টি শহরে। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ২০২২ বিশ্বকাপের ফাইনাল হবে ১৩ই নভেম্বর।

আগামী বছরের ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বরের মধ্যে অনুষ্ঠিত হতে যাওয়া পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ ইভেন্টে অ্যাডিলেড, ব্রিসবেন, জিলং, হোবার্ট, মেলবোর্ন, পার্থ এবং সিডনি জুড়ে মোট ৪৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

ফাইনাল ম্যাচ ১৩ নভেম্বর ২০২২ তারিখে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) ফ্লাডলাইটের আলোর নিচে অনুষ্ঠিত হবে। সেমিফাইনাল ম্যাচগুলি যথাক্রমে ৯ এবং ১০ নভেম্বর সিডনি ক্রিকেট গ্রাউন্ড এবং অ্যাডিলেড ওভালে অনুষ্ঠিত হবে।

আফগানিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা সুপার ১২ নিশ্চিত করেছে র‍্যাংকিংয়ে এগিয়ে থেকে।

বাকি ৪ দল আসবে বাছাইপর্ব ও রাউন্ড-১ পেরিয়ে। নামিবিয়া, স্কটল্যান্ড, শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজ অস্ট্রেলিয়া বিশ্বকাপের রাউন্ড-১’এ খেলবে।

দুটি বৈশ্বিক বাছাইপর্বের টুর্নামেন্টের একটি  হবে আগামী ফেব্রুয়ারিতে ওমানে এবং অন্যটি অনুষ্ঠিত হবে, জুন/জুলাইয়ে জিম্বাবুয়েতে।

৯৭ ডেস্ক

Read Previous

সিলেটে সালমানের ক্যারিয়ার সেরা ইনিংস, সানজামুলের ৬ উইকেট

Read Next

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে নেই উইলিয়ামসন

Total
16
Share