সিলেটে সালমানের ক্যারিয়ার সেরা ইনিংস, সানজামুলের ৬ উইকেট

২৩ তম এনসিএলের পূর্নাঙ্গ সূচি

সিলেটে সেঞ্চুরি হাঁকিয়ে সালমান হোসেন ইমন করলেন ১৫২* রানের ক্যারিয়ার সেরা ব্যাটিং। ঢাকা মেট্রোর বিপক্ষে প্রথম ইনিংসে বড় লিড পেল বরিশাল। আরেক ম্যাচে চট্টগ্রামের বিপক্ষে সানজামুলের শিকার ৬ উইকেট। বিশাল লিডের পথে রাজশাহী বিভাগ।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জাতীয় লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে রাজশাহীকে প্রথম ইনিংসে ১৯৪ রানে গুটিয়ে দেয় চট্টগ্রাম। জবাব দিতে নেমে মাত্র ১১৯ রানেই থামে চট্টগ্রামের ইনিংস। রাজশাহীর সানজামুল ইসলাম ৪৩ রান খরচায় তুলে নেন ৬ উইকেট।

৭৫ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে রাজশাহী। দ্বিতীয় দিন দুই সেশন ব্যাট করে ৫ উইকেটে স্কোরবোর্ডে জমা করেছে ২৩২ রান। ওপেনার তানজিদ হাসান ৩৯ বলে ৬ চার ও একটি ছক্কায় করেন ৪৩ রান। জুনায়েদ সিদ্দিক ৩০ ও ফরহাদ হোসেন ১৮ রানের ইনিংস খেলেন।

রাজশাহীর লিড বাড়ে প্রীতম ও ফরহাদ রেজার ব্যাটে চড়ে। ৮৫ রানে অপরাজিত প্রিতম কুমার। শেষ বিকেলে ঝড়ের গতিতে ৫১ রান করে তাঁকে যোগ্য সঙ্গ দিলেন ফরহাদ রেজা। দ্বিতীয় দিন শেষে রাজশাহীর লিড ৩০৭ রানের।

বল হাতে ৮৪ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন চট্টগ্রামের হাসান মুরাদ।

সংক্ষিপ্ত স্কোরঃ (রাজশাহী-চট্টগ্রাম)

রাজশাহী ১ম ইনিংসেঃ ১৯৪/১০ (৫৪.৪ ওভার) ফরহাদ ৫৪, প্রিতম ৪১; নাইম ১৯.৪-১১-৪২-৫

চট্টগ্রাম ১ম ইনিংসেঃ ১১৯/১০ (৫১.২ ওভার) পিনাক ৩০, তাসামুল ২৪; সানজামুল ১৯-৩-৪৩-৬

রাজশাহী ২য় ইনিংসেঃ ২৩২/৫ (৫৯ ওভার) মিজানুর ৩, তানজিদ ৪৩, জুনায়েদ ৩০, মোহাইমিনুল ০, প্রিতম ৮৫*, ফরহাদ হোসেন ১৮, ফরহাদ রেজা ৫১*; নাঈম ২৩-৪-৭৪-১, মুরাদ ২৪-৩-৮৪-৪,

দ্বিতীয় দিন শেষে রাজশাহীর লিড ৩০৭ রানের।

আরেক ম্যাচে সিলেট একাডেমি গ্রাউন্ডে জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডের প্রথম দিনেই দ্বিতীয় স্তরে ঢাকা মেট্রো অলআউট হয়েছে মাত্র ৮৭ রানে। জবাব দিতে নেমে ৯ উইকেটে ৩৪৮ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে বরিশাল বিভাগ।

২৬১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ঢাকা মেট্রো। ১১ ওভারের মধ্যেই হারিয়ে ফেলে ওপেনার আনিসুল ইসলামকে। দিন শেষে জাহিদুজ্জামান ১৫ ও আসিফ হাসান শূন্য রানে অপরাজিত আছেন। ঢাকা মেট্রোর সংগ্রহ ৩৪ রান; হাতে আছে ৯ উইকেট।

এর আগেই ক্যারিয়ার সেরা ব্যাটিং করলেন বরিশালের সালমান হোসেন ইমন। মেট্রোর বোলারদের ধ্বংসস্তূপে পরিণত করে সালমান শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ১৫২ রানে। ৩৪৪ বলে ১৫ চার ও ১ ছয়ে সাজানো তাঁর এই ইনিংস। এছাড়া অধিনায়ক ফজলে মাহমুদ রাব্বির ব্যাট থেকে আসে ৭৩ রান। আর তাতেই ৩৪৮ রানের বড় সংগ্রহ পায় বরিশাল।

সংক্ষিপ্ত স্কোরঃ (ঢাকা মেট্রো-বরিশাল)

ঢাকা মেট্রো ১ম ইনিংসেঃ ৮৭/১০ (৩০.১ ওভার) জাহিদুজ্জামান ৪০, মুনিম ৯, শামসুর ৮; রুয়েল ৫-১-১৯-২, ইসলামুল ১৩-৫-১৯-৪, মনির ৬.১-১-১৫-৩

বরিশাল বিভাগ ১ম ইনিংসেঃ ৩৪৮/৯ ডিক্লেঃ (১২৪ ওভার) ফজলে মাহমুদ ৭৩, সালমান ১৫২*; স্বাধীন ২২-০-৮৫-৩, শরিফুল্লাহ ২৯-৮-৬২-২, শাহবাজ ১৯-৬-৪৮-২

ঢাকা মেট্রো ২য় ইনিংসেঃ ৩৪/১ (১১ ওভার) আনিসুল ১৮, জাহিদুজ্জামান ১৫*; আবির ৫-১-৮-১

দ্বিতীয় দিন শেষে ঢাকা মেট্রো পিছিয়ে ২২৭ রানে।

৯৭ ডেস্ক

Read Previous

ক্রিকইনফোর ‘টিম অফ দ্য টুর্নামেন্ট’ ঘোষণা

Read Next

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ৭ ভেন্যু চূড়ান্ত, ফাইনাল এমসিজিতে

Total
1
Share