ক্রিকইনফোর ‘টিম অফ দ্য টুর্নামেন্ট’ ঘোষণা

অতীত কিংবা ভবিষ্যৎ নয়, বর্তমানে আছেন বাবর আজম

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল শেষ হতে না হতেই টুর্নামেন্টের সেরা একাদশ বাছাই করে জানিয়েছে আইসিসি। এবার ঘোষণা হল ইএসপিএন ক্রিকইনফোর- ‘টিম অফ দ্য টুর্নামেন্ট’। যথারীতি অধিনায়কের ভূমিকায় বাবর আজম। সেরা একাদশে নেই কোন ভারতীয় ক্রিকেটার।

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা নিউজিল্যান্ডকে হারিয়ে নিজেদের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতল। ৪৫ ম্যাচের পর শিরোপা জয়ের উচ্ছ্বাসে ভাসল অস্ট্রেলিয়া। বিশ্বকাপ ফাইনাল শেষের ২৪ ঘন্টার মধ্যেই নিজেদের বাছাই করা ‘টিম অফ দ্য টুর্নামেন্ট’ ঘোষণা করল, ক্রিকেট বিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফো

১১ সদস্যের দলে জায়গা পেয়েছে চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়ার সর্বোচ্চ সংখ্যক ৪ ক্রিকেটার। রানার আপ নিউজিল্যান্ড ও পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার আছেন যথাক্রমে এক ক্রিকেটার করে। ইংল্যান্ড, শ্রীলঙ্কা দল হতে জায়গা পেয়েছেন দুই জন করে। তবে নেই ভারত, বাংলাদেশ ও আফগানিস্তানের কোন ক্রিকেটার।

ওপেনিংয়ে ডেভিড ওয়ার্নার ও জস বাটলার। সঙ্গে বাটলারকে রাখা হয়েছে উইকেটরক্ষকের ভূমিকায়ও। তিনে অধিনায়ক বাবর আজম। এরপর অস্ট্রেলিয়ার ফাইনাল জয়ের নায়ক মিচেল মার্শ। লঙ্কান ব্যাটসম্যান চারিথ আসালাঙ্কাকে জায়গা দিয়েছে ক্রিকইনফোর নির্বাচকরা।

অলরাউন্ডার হিসেবে আছেন মইন আলি ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। এই দুইয়ের সঙ্গে স্পিন আক্রমণে অ্যাডাম জাম্পা। পেস আক্রমণে জশ হ্যাজেলউড, ট্রেন্ট বোল্ট ও আনরিখ নরকিয়া।

আইসিসির ঘোষিত ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশের সঙ্গে ইএসপিএন ক্রিকইনফোর ঘোষিত সেরা একাদশের পার্থক্য কেবল একটি মাত্র খেলোয়াড়। আইসিসির টিম অফ দ্য টুর্নামেন্টে জায়গা পেয়েছিলেন প্রোটিয়া ব্যাটসম্যান এইডেন মার্করাম। আর ক্রিকইনফোর টিম অফ দ্য টুর্নামেন্টে আছেন মিচেল মার্শ।

ইএসপিএন ক্রিকইনফোর- টিম অফ দ্য টুর্নামেন্টঃ

ডেভিড ওয়ার্নার, জস বাটলার (উইকেটরক্ষক), বাবর আজম (অধিনায়ক), মিচেল মার্শ, চারিথ আসালাঙ্কা, মইন আলি, ওয়ানিন্দু হাসারাঙ্গা, জশ হ্যাজেলউড, অ্যাডাম জাম্পা, ট্রেন্ট বোল্ট ও আনরিখ নরকিয়া।

৯৭ ডেস্ক

Read Previous

রেকর্ড গড়া যাত্রায় যাদের অবদান তুলে ধরলেন রিজওয়ান

Read Next

সিলেটে সালমানের ক্যারিয়ার সেরা ইনিংস, সানজামুলের ৬ উইকেট

Total
1
Share