জিম্বাবুয়ে নারীদের হোয়াইট ওয়াশড করল বাঘিনীরা

দুই বছর পর ওয়ানডে খেলতে নেমেই জয় তুলে নিলো জাহানারা-সালমারা

বিশ্বকাপ বাছাই পর্বে খেলতে নামার আগে দারুণ ছন্দে বাংলাদেশ নারী দল। ৩ ম্যাচ ওয়ানডে সিরিজে ধবল ধোলাই করলো জিম্বাবুয়েকে। আজ (১৫ নভেম্বর) বুলাওয়েতে বাংলাদেশ নারীরা পেয়েছে ৭ উইকেটের জয়।

আগের ২ ম্যাচের মতো এদিনও বুলাওয়েতে আগে ব্যাট করে জিম্বাবুয়ে। যথারীতি বাংলাদেশ নারী দলের বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ। টস জিতে আগে ব্যাট করে করতে পারেনি ৭২ রানের বেশি। ৫ উইকেট শিকার নাহিদা আক্তারের। জবাবে ১৯০ বল ও ৭ উইকেট হাতে রেখেই জিতেছে টাইগ্রেসরা।

আগে ব্যাট করা জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৩৯ রান ওপেনার শের্ন মেয়ার্সের ব্যাটে। এর বাইরে আর কোনো ব্যাটার ছুঁতে পারেননি দুই অঙ্কও। দ্বিতীয় সর্বোচ্চ ৯ রান ওপেনার মডেস্টার মুপাচিকাওয়া ও ৩ নম্বরে নামা অ্যাশলে নিদরায়ার।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট নেওয়া নাহিদার খরচ ১০ ওভারে ২১ রান। অভিষিক্ত বাঁহাতি পেসার ফারিহা তৃষ্ণা নেন ২ উইকেট। রুমানা আহমেদেরও শিকার ২ উইকেট।

জবাবে দুই বাংলাদেশ ওপেনার মুর্শিদা খাতুন ও নুজহাত তাসনিয়া তুলে ফেলেন ৩২ রান। ১০ রান করে বিদায় নেন তাসনিয়া, অধিনায়ক নিগার সুলতানা জ্যোতিও ১২ রানের বেশি করতে পারেননি। সোবহানা মোস্তারি ফিরেছেন ১ রান করে।

তবে মুর্শিদার ব্যাটে পথ হারায়নি বাংলাদেশ নারী দল। ৪৮ বলে তার অপরাজিত ৩৯ রানে ১৮.২ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায়। ফলে ৮, ৯ ও ৭ উইকেটের জয়ে সিরিজ শেষ করলো বাংলাদেশ নারী দল।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিকেএসপিতে দ্বিতীয় দিনেও বৃষ্টি, সিলেটের বিপক্ষে উজ্জ্বল আল-আমিন

Read Next

বাংলাদেশ সিরিজের জন্য পাকিস্তান টেস্ট স্কোয়াড ঘোষণা

Total
18
Share