পাকিস্তানি পেসারদের কাছ থেকে শেখার অপেক্ষায় তাসকিন

প্রথমবার জিম্বাবুয়ে গিয়ে রোমাঞ্চিত তাসকিন

উপমহাদেশের কন্ডিশন হওয়া স্বত্বেও পাকিস্তান যেনো বরাবরই পেসারদের জন্য উর্বর ভূমি। ইমরান খান, ওয়াকার ইউনুস, ওয়াসিম আকরাম, শোয়াব আখতারদের যুগ পেরিয়ে মোহাম্মদ আমির, মোহাম্মদ আসিফ হয়ে চলছে শাহীন শাহ আফ্রিদি, হাসান আলি, নাসিম শাহদের যুগ। আসন্ন সিরিজে পাকিস্তানি পেসারদের থেকে টিপস নিতে চান বাংলাদেশ পেসার তাসকিন আহমেদ।

স্পিন শক্তির বাংলাদেশ খুব কমই পেয়েছে জাত পেসার। বর্তমানে যে পতাকা বয়ে চলেছেন তাসকিন। ডানহাতি এই পেসার গতি দিয়ে ঝড় তুলেছেন ক্যারিয়ারের শুরু থেকেই। কিন্তু গতির সাথে অন্য বৈচিত্রের মিশ্রণটা ঠিকঠাক করতে পারেননি শুরুতে। সময় গড়িয়েছে, নিজের অনুধাবন বেড়েছে, ভিন্ন এক তাসকিনকে দেখা যাচ্ছে সাম্প্রতিক সময়ে।

বিশ্বকাপে ভরাডুবির পর পাকিস্তান সিরিজ দিয়ে ঘুরে দাঁড়ানোর মিশনে নামছে বাংলাদেশ। ৩ টি টি-টোয়েন্টির সাথে আছে ২ টি টেস্ট ম্যাচও। ইতোমধ্যে বাংলাদেশে পৌঁছে অনুশীলনও শুরু করেছে পাকিস্তান। দিন কয়েক ধরে চলছে বাংলাদেশ দলের অনুশীলনও। আগামী ১৯ নভেম্বর মাঠে গড়াবে প্রথম টি-টোয়েন্টি।

তার আগে আজ (১৫ নভেম্বর) বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় কথা বলেন তাসকিন। যেখানে পাকিস্তানি পেসারদের কাছ থেকে সুযোগ পেলে বাড়তি কিছু শিখতে চান বলেও উল্লেখ করেছেন। দলটিতে যে আছে শাহীন শাহ আফ্রিদি, হারিস রউফ, হাসান আলির মতো পেসাররা।

তাসকিন বলেন, ‘জাতিগতভাবেই পাকিস্তান থেকে অনেক ফাস্ট বোলার উঠে আসে। নব্বইয়ের দশক থেকে অনেক কিংবদন্তি ফাস্ট বোলার খেলেছেন। এখনও ভালো ফাস্ট বোলার আছে। তুলনামূলকভাবে আমরা তাদের চেয়ে পিছিয়ে। কিন্তু আমাদেরও উন্নতি হচ্ছে। যেহেতু একসাথে সিরিজ খেলব, সুযোগ হলে ওদের সাথে কথা বলব। ওরা এমন কিছু শেয়ার করতে পারে যেটা আমাদের ফাস্ট বোলারদের কাজে লাগতে পারে।’

‘সব ধরণের ফরম্যাটে সব ধরনের ফাস্ট বোলার ওদের আছে। এশিয়ান কন্ডিশন থেকে এরা অন্য পর্যায়ের ফাস্ট বোলার পাচ্ছে- ব্যাপারটা প্রেরণাদায়ক। এজন্য অবশ্য ওদের কন্ডিশনও ভূমিকা রাখে। আশা করছি ওদের মত আমাদেরও ভালো ভালো ফাস্ট বোলার আসবে ইন শা আল্লাহ।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ভক্তের চিঠির উত্তর দিলেন বাবর আজম

Read Next

অনেক কিছু করে না ফেললেও বিশ্বমানের বোলার হতে চান তাসকিন

Total
1
Share