ভক্তের চিঠির উত্তর দিলেন বাবর আজম

ওয়েস্ট ইন্ডিজে বেঞ্চ পরখ করাতে নজর বাবরের

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের সাহসী পারফরম্যান্সের জন্য আট বছরের এক ক্রিকেট ভক্ত বাবর আজমদের অভিনন্দন জানিয়ে চিঠি লেখে। বাবর আজমও আন্তরিকভাবে সেই চিঠির উত্তর দেন।

সেমিফাইনালে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কাছে ৫ উইকেটে হেরে যায় পাকিস্তান। মোহাম্মদ হারুন সুরিয়া নামে ঐ মেয়ে শিশুটি বিশ্বকাপ জুড়ে পাকিস্তানের দুর্দান্ত পারফরম্যান্সের জন্য গর্বিত বোধ করে নিজের অনুভূতি প্রকাশ করে।

চিঠিতে সুরিয়া লেখে, ছয় ম্যাচেই পাকিস্তান অসাধারণ খেলেছে। এভাবে খেললে সে আশা করে পরের বছরই পাকিস্তান বিশ্বকাপ জিতবে।

অত্যন্ত আন্তরিকভাবে সে অনুরোধ করে, একটি কাগজে বাবর ও দলের সদস্যরা যেন তাকে অটোগ্রাফ প্রদান করে।

‘প্রিয় পাকিস্তান দল, আমি অনেক গর্বিত। বাবর আজমকে ভালোবাসি। সবাই অনেক ভালো খেলেছে। দারুণ ব্যাটিং, বোলিং। গতকালের ম্যাচে আমি গর্বিত অনুভব করছিলাম যে পাকিস্তান জিতবে। মাঝের সময় আমি নার্ভাস ছিলাম, শেষের দিকে ভীত হয়ে পড়ি। ইন শা আল্লাহ, ভবিষ্যতে আমরা জিতবো, আমাদের দল ফাইনালে খেলবে।’

‘প্রিয় বাবর, আপনার কাছে অনুরোধ। একটি কাগজে দলের সব সদস্যের অটোগ্রাফ নিয়ে আমার ঘরে পাঠাবেন।’

বাবর আজমও সে চিঠির চমৎকার উত্তর দিয়েছেন। সেই ক্রিকেট ভক্তকে তিনি ‘ভবিষ্যৎ অধিনায়ক’ হিসেবে আখ্যায়িত করেন। দলের সব সদস্যের অটোগ্রাফের অনুরোধ গ্রহণ করার পর তিনিও সুরিয়ার অটোগ্রাফ পাওয়ার আকাঙ্খা প্রকাশ করেন।

‘প্রিয় মোহাম্মদ হারুন সুরিয়া, সালাম, আপনার চিঠির জন্য ধন্যবাদ, চ্যাম্পিয়ন। আপনার প্রতি সম্পূর্ণ বিশ্বাস রয়েছে। আপনি আপনার নিয়ন্ত্রণ, বিশ্বাস ও কঠোর পরিশ্রম বজায় রাখলে যেকোন কিছু হাসিল করতে পারবেন। আপনি আপনার অটোগ্রাফগুলো পাবেন। তবে আপনার অটোগ্রাফ পাওয়ার জন্য আমার আর তর সইছে না, ভবিষ্যৎ অধিনায়ক,’ বলেন বাবর।

৯৭ ডেস্ক

Read Previous

‘টিম অফ দ্য টুর্নামেন্ট’ ঘোষণা, অধিনায়ক বাবর আজম

Read Next

পাকিস্তানি পেসারদের কাছ থেকে শেখার অপেক্ষায় তাসকিন

Total
17
Share