‘টিম অফ দ্য টুর্নামেন্ট’ ঘোষণা, অধিনায়ক বাবর আজম

featured updated v 1

অবশেষে পর্দা নামল টি-টোয়েন্টির এক জমজমাট মেগা আসরের। ফাইনাল শেষ হতে না হতেই টুর্নামেন্টের সেরা একাদশও বাছাই করে ফেলল আইসিসি। টিম অফ দ্য টুর্নামেন্টের অধিনায়কের দায়িত্ব পেলেন বাবর আজম, উইকেটরক্ষকের ভূমিকায় জস বাটলার। তবে বিশ্বকাপের সেরা ক্রিকেটারদের নিয়ে গড়া এই দলে নেই কোন ভারতীয়।

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা নিউজিল্যান্ডকে হারিয়ে নিজেদের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতল। ৪৫ ম্যাচের পর শিরোপা জয়ের উচ্ছ্বাসে ভাসল অস্ট্রেলিয়া। এর মধ্যেই আইসিসি প্রকাশ করল টিম অফ দ্য টুর্নামেন্ট।

১২ সদস্যের দলে জায়গা পেয়েছে চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়ার ৩ ক্রিকেটার। রানার আপ নিউজিল্যান্ডের এক ক্রিকেটার। পাকিস্তান, ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার যথাক্রমে ২ ক্রিকেটার করে।

তবে এই সেরা দলে নেই ভারত, বাংলাদেশ ও আফগানিস্তানের কোন ক্রিকেটার।

ওপেনিংয়ে ডেভিড ওয়ার্নার ও জস বাটলার। সঙ্গে বাটলারকে রাখা হয়েছে উইকেটরক্ষকের ভূমিকায়ও। তিনে অধিনায়ক বাবর আজম। এরপর লঙ্কান ব্যাটসম্যান চারিথ আসালাঙ্কা, প্রোটিয়া ব্যাটসম্যান এইডেন মার্করাম।

অলরাউন্ডার হিসেবে আছেন মইন আলি ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। এই দুইয়ের সঙ্গে স্পিন আক্রমণে অ্যাডাম জাম্পা। পেস আক্রমণে জশ হ্যাজেলউড, ট্রেন্ট বোল্ট ও আনরিখ নরকিয়া।

আর দ্বাদশ খেলোয়াড় হিসেবে রাখা হয়েছে পাকিস্তানি পেসার শাহীন শাহ আফ্রিদিকে।

বিশ্বকাপের সেরা একাদশ বাছাইয়ে নির্বাচকের দায়িত্বে ছিলেন জনপ্রিয় ধারাভাষ্যকার ইয়ান বিশপ, শেন ওয়াটসন, সাংবাদিক লরেন্স বুথ এবং শহীদ হাশমি।

আইসিসি মোস্ট ভ্যালুয়েবল টিম অফ দ্য টুর্নামেন্টঃ

ডেভিড ওয়ার্নার, জস বাটলার (উইকেটরক্ষক), বাবর আজম (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, এইডেন মার্করাম, মইন আলি, ওয়ানিন্দু হাসারাঙ্গা, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড, ট্রেন্ট বোল্ট ও আনরিখ নরকিয়া।

১২তম সদস্যঃ শাহীন শাহ আফ্রিদি।

৯৭ ডেস্ক

Read Previous

শীতের আবহে মিরপুরে পাকিস্তানের গা গরম করা অনুশীলন

Read Next

ভক্তের চিঠির উত্তর দিলেন বাবর আজম

Total
1
Share