লজ্জিত উইলিয়ামসন বলছেন অস্ট্রেলিয়া কোনো সুযোগই দেয়নি

featured updated v

আরও একবার স্বপ্নভঙ্গ, হৃদয়ে রক্তক্ষরণ। এতো কাছে তবু এতো দূরে নিউজিল্যান্ডের বিশ্বকাপ শিরোপা। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপেও রানার আপে সন্তুষ্ট থাকতে হচ্ছে কিউইদের। ম্যাচ শেষে দলপতি কেন উইলিয়ামসন জানালেন নিজেদের কাজটা ঠিকঠাক করতে পারেননি বলে তারা লজ্জিত।

কখনো বিশ্বকাপ না জেতা নিউজিল্যান্ডের সামনে এবার সুযোগ এসেছিলো আরেক দফা। এদিকে অস্ট্রেলিয়ার জন্যও টি-টোয়ন্টি শিরোপা ছিলো অধরা। নিউজিল্যান্ড না পারলেও এ দফায় ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া সুযোগ কাজে কাজে লাগালো দুহাতে।

এমনিতে দুবাইয়ে টস ছিলো গুরুত্বপূর্ণ, সাম্প্রতিক পরিসংখ্যান বলছিলো টস জিতে ফিল্ডিং নিয়েই সফল হয়েছে বেশিরভাগ দল। অজি দলপতি অ্যারন ফিঞ্চ টস জিতে কিউইদের ব্যাট করতে পাঠিয়েই যেনো ম্যাচের অর্ধেক এগিয়ে গিয়েছিলো।

কেন উইলিয়ামসনের ৮৫ রানের ইনিংসে ৪ উইকেটে ১৭২ নিউজিল্যান্ডের স্কোরবোর্ডে। জবাবে ডেভিড ওয়ার্নার ও মিশেল মার্শের জোড়া ফিফটিতে ৭ বল ও ৮ উইকেট হাতে রেখেই শিরোপা নিজেদের করে নেয় অস্ট্রেলিয়া।

ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে কিউই দলপতি উইলিয়ামসন সতীর্থদের প্রচেষ্টাকে সমর্থন দিলেও দায় স্বীকার করে নিয়েছেন ঠিকই।

তিনি বলেন, ‘আজ হয়নি, কিন্তু আমরা যেভাবে খেলেছি টুর্নামেন্টে, তার জন্য গর্বিত। ছেলেরা দায়বদ্ধ ছিল আমরা যা কিছু করতে চেয়েছি তার প্রতি। এখানে অনেকের হৃদয় ভেঙেছে, জয়ী দলে থাকা সবসময় সুন্দর। কিন্তু অস্ট্রেলিয়াকে কৃতিত্ব দিতে চাই। কিছু বড় আশা, ভালো ক্রিকেট হয়েছে। তাই আমরা ভেবেছি খেলায় দুটি ফলই সম্ভব। নিজেদের কাজটা ঠিকমতো করতে পারিনি আমরা, এটা লজ্জার।’

৪৮ বলে ৮৫ রানের ইনিংস খেলে দলকে বড় সংগ্রহের পথ দেখানো কিউই কাপ্তান আরও যোগ করেন, ‘আমরা ভালো একটা জায়গায় যেতে চেয়েছি, উইকেট ভাঙা ছিল। কিছু ভালো জুটি হয়েছে।’

আগে ব্যাট করে ভালো সংগ্রহ হয়েছে কিনা বোঝা মুশকিল বলছেন উইলিয়ামসন। নিজেদের স্কোরবোর্ডে আরও রান আশা করলেও ১৭২ রানকে লড়াকুই বলছেন কিউই দলপতি।

অস্ট্রেলিয়াকে কৃতিত্ব দিয়ে তিনি বলেন, ‘যে লক্ষ্য দিয়েছিলাম, আমাদের মনে হয়েছে লড়াই করার মতো। এটা দারুণভাবে তাড়া করতে হতো। অস্ট্রেলিয়া দুর্দান্ত দল, তারা এটা করে ফেলেছে। ভালো সংগ্রহ গড়েছেন কি না, এটা কখনোই বুঝতে পারবেন না। আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি ভালো সংগ্রহ করতে। অনেক দূর যেতে পারিনি। অস্ট্রেলিয়ার কৃতিত্ব তারা যেভাবে রানটা তাড়া করেছে, আমাদের কোনো সুযোগ দেয়নি।’

৯৭ ডেস্ক

Read Previous

আনন্দে ভাষা হারিয়ে ফেলেছেন ফাইনালের নায়ক মার্শ

Read Next

বাবর আজম পুরষ্কার না জেতায় মন খারাপ শোয়েব আখতারের

Total
1
Share