মুশফিকের একক অনুশীলন ও একটি গুঞ্জন!

মুশফিকের একক অনুশীলন ও একটি গুঞ্জন!

ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষে দলের বেশিরভাগ ক্রিকেটার কয়েকদিন আগে দেশে ফিরলেও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিমরা থেকে গেছেন দুবাইতে। তবে পাকিস্তানের বিপক্ষে সিরিজ সামনে রেখে গতকাল (১৩ নভেম্বর) দেশে ফেরেন মুশফিক-রিয়াদরা। দেশে ফেরার পরদিনই পুরোনো গুঞ্জনের অংশ হন মুশফিক।

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে চোটের কারণে নাই সাকিব আল হাসান। একই কারণে পুরো সিরিজ মিস হচ্ছে তামিম ইকবাল ও মোহাম্মদ সাইফউদ্দিনের। এবার গুঞ্জন সিরিজের টি-টোয়েন্টি থেকে নাম সরাচ্ছেন মুশফিক।

আগের রাতে দেশে ফেরা মুশফিক আজ সকালে একাই চলে আসেন মাঠে। যেখানে বাংলাদেশ দলের অনুশীলন ছিলো দুপুর ১ টা ৪৫ মিনিটে। সকালে একা একাই রানিং, ব্যাটিং অনুশীলন করেছেন মুশফিক। তবে যোগ দেননি দুপুরের দলীয় অনুশীলনে। অবশ্য তার সাথে রাতে একই ফ্লাইটে দেশে ফেরা টি-টোয়েন্টি অধিনায়ক ঠিকই যোগ দিয়েছেন সূচি অনুযায়ী দলীয় অনুশীলনে।

দলীয় অনুশীলনে মুশফিককে না দেখেই মিরপুরে কানাঘুষা শুরু হয়। সন্ধ্যা নাগাদ যা চাউর হয় টি-টোয়েন্টি থেকে নাম সরাচ্ছেন মিস্টার ডিপেন্ডেবল খ্যাত এই ব্যাটসম্যান। টিম ম্যানেজমেন্টের এক সদস্য মিরপুর ছাড়ার আগে উপস্থিত সংবাদ মাধ্যমকেও দিয়ে যান সেরকম আভাস।

এদিকে বিশ্বকাপ চলাকালীন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন তামিম ইকবাল ছাড়াও আরও এক ক্রিকেটার বিশ্বকাপ থেকে নিজের নাম সরিয়ে নিতে চেয়েছেন। ঐ ক্রিকেটারের নাম নিজে জানলেও সংবাদ মাধ্যমে প্রকাশ করেননি পাপন। তবে এবার পাকিস্তান সিরিজে টি-টোয়েন্টি থেকে নিজেকে সরিয়ে নিলে দুইয়ে দুইয়ে চার মিলিয়ে মুশফিককেই ভাবা হতে পারে সে ক্রিকেটার।

স্কটল্যান্ডের বিপক্ষে হেরে বিশ্বকাপ মিশন শুরু করার পর পাপন সেদিন বলেন, ‘তামিমের না খেলার ব্যাপারটা আপনারা জানার অনেক আগেই আমি জানি। এমনকি আরও একজন খেলবে না এরকম তথ্যও আমার কাছে ছিল। কিন্তু এখন সে খেলছে।’

তবে আভাস ও গুঞ্জন শেষ পর্যন্ত সত্য হচ্ছে কিনা তা জানা যাবে দল ঘোষণার পরই। ১৬ নভেম্বর টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণার কথা থাকলেও তা এগিয়ে আগামীকাল (১৫ নভেম্বর) হওয়ার সম্ভাবনাও আছে। এদিনই যে নিজেদের মধ্যে ভাগ হয়ে মিরপুরে ম্যাচ অনুশীলন করবে বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

৯৭ প্রতিবেদক

Read Previous

বাবুলের অধীনেই ক্ষত শুকানোর চেষ্টা, ম্যানেজমেন্টে যুক্ত হলেন নাফিসও

Read Next

বাংলাদেশে এসে ইফতিখারের পুরনো স্মৃতি রোমন্থন

Total
6
Share