বাবুলের অধীনেই ক্ষত শুকানোর চেষ্টা, ম্যানেজমেন্টে যুক্ত হলেন নাফিসও

বাবুলের অধীনেই ক্ষত শুকানোর চেষ্টা, ম্যানেজমেন্টে যুক্ত হলেন নাফিসও

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বিসিবি চুক্তি নবায়ণ করছে না ফিল্ডিং কোচ রায়ান কুকের সাথে তা আগেই জানা ছিলো। এবার পাকিস্তান সিরিজের জন্য স্থানীয় মিজানুর রহমান বাবুলকে সে দায়িত্ব বুঝিয়েও দেওয়া হয়েছে। ক্রিকেটারদের সাথে ইতোমধ্যে কাজও শুরু করেছেন বিসিবির এই কোচ। এদিকে সদ্য পদত্যাগ করা বিসিবির লজিস্টিক ম্যানেজার সাব্বির খানের জায়গায় যুক্ত হয়েছেন নাফিস ইকবাল।

পাকিস্তান সিরিজ সামনে রেখে অনুশীলন শুরু হয়েছে বাংলাদেশ দলের। দল ঘোষণা না হলেও বিবেচিত হবেন এমন ক্রিকেটারদের নিয়েই চলছে অনুশীলন। কিন্তু বৃষ্টি বাঁধায় গতকাল (১৩ নভেম্বর) প্রথম দিনের পর আজ দ্বিতীয় দিনেও খুব বেশি স্কিল ট্রেনিং করার সুযোগ মেলেনি মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদদের।

সূচি অনুযায়ী দুপুরের পর শুরু হওয়া অনুশীলনে বৃষ্টি বাঁধা এড়িয়ে যেটুকু সময় পাওয়া গেছে তাতে মিজানুর রহমান বাবুল কাজ করেছেন ফিল্ডিং নিয়ে। ট্রেনার তুষার কান্তি হাওলাদার তাকে করেছেন সাহায্য, ছিলেন জাতীয় দলের হেড অফ ফিজিল্যাল পারফরম্যান্স নিক লিও।

পরে সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন বাবুল। বিসিবির অভিজ্ঞ এই কোচ জানালেন সাম্প্রতিক সময়ে ফিল্ডিংয়ে বেশ বাজে নজির স্থাপন করা বাংলাদেশ দলের ক্রিকেটারদের নিয়ে কীভাবে কাজ করছেন।

তিনি বলেন, ‘আমি এখানে ফিল্ডিং কোচ হিসেবে কাজ করব। হাতে সময়ও তেমন নেই কাজ করার। ছেলেদের বেশিরভাগই বয়সভিত্তিক দলের হওয়ায় ওদের আমি ভালোভাবে চিনি। ওদের আমি মৌলিক জ্ঞানটা দেওয়ার চেষ্টা করেছি। কেন ক্যাচ পড়ছে, কি করা উচিত। এসব কথাই বলেছি।’

‘যেহেতু আবহাওয়া খারাপ ছিল তাই বেশি কাজ করাইনি, চোটের ঝুঁকি থাকে। মানসিক চাপ আছেই। সেটা ব্যাটিং, ফিল্ডিংয়ে প্রভাব ফেলতে পারে। চাপটা যে যত কম নিতে পারে, ততই তাঁরা ভালো পারফরম্যান্স দিতে পারবে।’

এদিকে আজ অনুশীলনে টিম ম্যানেজমেন্টের অংশ হিসেবে সাবেক ক্রিকেটার নাফিস ইকবালকে দেখা যায়। পরে জানা যায় তাকে জাতীয় দলের লজিস্টীক ম্যানেজার হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। যে পদে এতদিন দায়িত্ব পালন করে আসছিলেন সাব্বির খান, যিনি সম্প্রতি ব্যক্তিগত কারণে পদত্যাগ করেছেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

সেমিফাইনালের পারফরম্যান্স নিয়ে হাসান আলির আবেগী বার্তা

Read Next

মুশফিকের একক অনুশীলন ও একটি গুঞ্জন!

Total
2
Share