হনুমা বিহারিকে না দেখে আকাশ-হার্শার বিস্ময় প্রকাশ

হনুমা বিহারিকে না দেখে আকাশ-হার্শার বিস্ময় প্রকাশ

বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) ১২ নভেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। ভারতের টেস্ট অধিনায়ক প্রথম টেস্টে বিশ্রামে থাকায় প্রথম টেস্টের জন্য অধিনায়ক ঘোষণা করা হয়েছে অজিঙ্কা রাহানেকে। তবে দ্বিতীয় টেস্ট থেকে দলে ফেরার কথা রয়েছে ভিরাট কোহলির।

ভিরাট কোহলিকে শুধুমাত্র একটি টেস্ট ম্যাচ থেকে বিশ্রাম দেওয়া হলেও ভারতের টেস্ট দলের নিয়মিত খেলোয়াড়দের মধ্যে রোহিত শর্মা, রিশাব পান্ট, জাসপ্রীত বুমরাহ ও মোহাম্মদ শামিকে দুইটি টেস্টেই বিশ্রাম দেওয়া হয়েছে। উল্লেখ্য যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পূর্বে ইংল্যান্ডের বিপক্ষে ২ টি টেস্ট ম্যাচ, এরপর আইপিএলের দ্বিতীয় পর্ব, টি-টোয়েন্টি বিশ্বকাপ এর লম্বা সময় বায়ো বাবলের মধ্যে ছিল খেলোয়াড়েরা।

নির্বাচকরা ঋদ্ধিমান সাহার সাথে কেএস ভরতকে বিকল্প উইকেট কিপার হিসেবে দলে রেখেছে। টেস্ট দলের নিয়মিত মুখদের মধ্যে হনুমা বিহারিও নেই দলে। হনুমার দলে না থাকা নিয়ে ভারতের ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া ও হার্শা ভোগলে টুইটারে প্রশ্ন করেন। তাদের মতে হায়দ্রাবাদের এই ব্যাটারের ঘরের মাঠের সিরিজে দলে থাকা উচিত।

ইএসপিএন ক্রিকইনফোর রিপোর্ট অনুসারে, হনুমা ২৩ নভেম্বর থেকে শুরু হওয়া তিনটি চার দিনের ম্যাচের জন্য ভারত এ দলের হয়ে দক্ষিণ আফ্রিকা যাবেন। তিনি সিডনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে জানুয়ারিতে ভারতের হয়ে শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন।

বিসিসিআই ইতিমধ্যেই ভারত এ দলের স্কোয়াড ঘোষণা করেছে। তবে ইএসপিএন ক্রিকইনফোর রিপোর্ট অনুসারে হনুমা প্রাথমিক দলে না থাকলেও পরে তাকে যুক্ত করা হয়েছে।

ব্লুমফন্টেইনে ২৩ নভেম্বর থেকে দক্ষিণ আফ্রিকা সফর শুরু করবে ভারত এ দল। সফরে তিনটি চার দিনের ম্যাচ খেলবে ভারত এ দল।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশ-পাকিস্তান সিরিজের সব ম্যাচ দিনে

Read Next

সুপারস্টার হারিসকে প্রশংসায় ভাসালেন ম্যাক্সওয়েল

Total
7
Share