বাংলা টাইগার্সের অধিনায়কের নাম ঘোষণা

faf du

আবু ধাবি টি-টেন ক্রিকেট লিগে বাংলাদেশি মালিকানাধীন ফ্র‍্যাঞ্চাইজি বাংলা টাইগার্স আসন্ন পঞ্চম আসরের জন্য প্রোটিয়া তারকা ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিসকে দলটির অধিনায়কের দায়িত্ব দিয়েছে। এক বিবৃতি প্রকাশ করে অধিনায়কের নাম জানায় বাংলা টাইগার্স ফ্র্যাঞ্চাইজি।

আইসিসি স্বীকৃত একমাত্র টি-টেন লিগ হল আবুধাবি টি-টেন লিগ। এই টুর্নামেন্টের একমাত্র বাংলাদেশি মালিকানাধীন দল বাংলা টাইগার্স। পঞ্চম আসরের টি-টেন লিগ মাঠে গড়াবে আগামী ১৯শে নভেম্বর। আর পর্দা নামবে ৪ই ডিসেম্বর। আসর মাঠে গড়ানোর আগে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক এবং ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিসকে বাংলা টাইগার্সের অধিনায়ক হিসেবে নির্বাচিত করা হয়েছে। এবারের মৌসুমে দলটির আইকন খেলোয়াড় এই ফাফ ডু প্লেসিসই।

২০১১ সালে শুরু হওয়া ক্যারিয়ারে ফাফ দক্ষিণ আফ্রিকার হয়ে ৬৯টি টেস্ট, ১৪৩টি ওয়ানডে এবং ৫০টি -টোয়েন্টি খেলেছেন। তিনি তিন ফরম্যাটেই দক্ষিণ আফ্রিকার অধিনায়কত্ব করেছেন। ২০২১ আইপিএলে ১৩৮.২০-র স্ট্রাইক রেটে মোট ৬৩৩ রান করেছেন ডু’প্লেসি। গোটা টুর্নামেন্টেই তাঁর ব্যাট থেকে রানের ফোয়ারা ছুটেছে। আইপিএল ফাইনালেও গর্জে ওঠে ফাফের ব্যাট।

গত মৌসুমে স্কোয়াডে থাকা ইসুরু উদানা, আন্দ্রে ফ্লেচার, জনসন চার্লস, কায়েস আহমেদকে ‘রিটেইন’ খেলোয়াড় হিসেবে দলে রেখেছে বাংলা টাইগার্স।

পাকিস্তানি তারকা ক্রিকেটার মোহাম্মদ আমির মাতাবেন এবারের টি-টেন মৌসুম। এছাড়া আফগান ব্যাটসম্যান হযরতউল্লাহ জাজাই, করিম জানাত, অজি পেসার জেমস ফকনার, ইংলিশ অলরাউন্ডার বেনি হাওয়েল, অভিজ্ঞ ব্যাটসম্যান অ্যাডাম লিথ খেলবেন বাংলা টাইগার্সের জার্সিতে। তাঁদের সঙ্গে স্কোয়াডে আছে অনেক নতুন মুখ।

বাংলা টাইগার্স স্কোয়াডঃ

ফাফ ডু প্লেসিস (আইকন ও অধিনায়ক), মোহাম্মদ আমির, জেমস ফকনার, বেনি হাওয়েল, জনসন চার্লস, হযরতউল্লাহ জাজাই, উইল জ্যাকস, আন্দ্রে ফ্লেচার, কায়েস আহমেদ, ইসুরু উদানা, লুক উড, করিম জানাত, সাবির রাও, হাসান খালিদ, টম হার্টলি, উইল স্মেদ, অ্যাডাম লিথ ও ভিষ্ণু শুকুমারান।

৯৭ ডেস্ক

Read Previous

শনিবার থেকে শুরু টাইগারদের পাকিস্তান সিরিজের প্রস্তুতি

Read Next

কোহলির কন্যাকে ধর্ষণের হুমকি দেওয়া ব্যক্তি গ্রেফতার

Total
9
Share