ব্রায়ান লারার ভবিষ্যদ্বাণী পাকিস্তানের পক্ষে

ব্রায়ান লারার ভবিষ্যদ্বাণী পাকিস্তানের পক্ষে

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। পরিসংখ্যান বলছে, এই ম্যাচে কিছুটা হলেও এগিয়ে থেকে নামছে পাকিস্তান। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তী ক্রিকেটার ব্রায়ান লারা ভবিষ্যদ্বাণী করে দিলেন, অস্ট্রেলিয়া নয়, ফাইনালে যাবে পাকিস্তান।

আজ বৃহস্পতিবার (১১ই নভেম্বর) দুবাইয়ে বাংলাদেশ সময় রাত ৮টায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনালে খেলতে নামবে পাকিস্তান। বল মাঠে গড়ানোর আগেই ক্যারিবিয়ান কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারা আগাম জানিয়ে দিলেন, পাকিস্তান ফাইনালে যাবে। টুইটারে এক বার্তায় তিনি লিখেন,

‘অস্ট্রেলিয়া-পাকিস্তান ম্যাচে আমার ভবিষ্যদ্বাণী বলছে, পাকিস্তান জিতবে। অস্ট্রেলিয়া খুবই বিপজ্জনক দল। খুবই শক্তিশালী লাইনআপ তাঁদের, ওরা যে কোনও দলকেই হারাতে পারে। কিন্তু পাকিস্তানের ব্যাটিং এবং বোলিং দুই বিভাগই শক্তিশালী এবং ধারাবাহিক। এই দক্ষতাই ওদের ফাইনালে পৌঁছে দেবে।’

প্রসঙ্গত, প্রথম সেমিফাইনালে লারার ভবিষ্যদ্বাণী মিলে গিয়েছে। ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচের আগে লারা টুইট বার্তায় বলেছিলেন, জিতবে নিউজিল্যান্ড। হলও তাই। ইংল্যান্ডের ১৬৬ রান তাড়া করে জিতে যায় নিউজিল্যান্ড। প্রথম দল হিসেবে পৌঁছাল এবারের বিশ্বকাপের ফাইনালের মঞ্চে। লারার দ্বিতীয় সেমিফাইনালের ভবিষ্যদ্বাণী মেলে কিনা, উইলিয়ামসনদের প্রতিপক্ষ কে হবে সেটা আর কয়েকঘন্টার মধ্যেই জানা যাবে।

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে এক মাত্র দল হিসাবে গ্রুপ পর্বের সবগুলি ম্যাচ জিতেছে পাকিস্তান। দুর্দান্ত ছন্দে রয়েছে বাবর আজমের দল। সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ শক্তিশালী অস্ট্রেলিয়া। স্বপ্নের ফর্মে থাকার পরেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে যথেষ্ট সাবধানী পাকিস্তান।

এখন পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুই দল মোট ২৩ বার মুখোমুখি হয়েছে। তার মধ্যে পাকিস্তান জিতেছে ১২টি ম্যাচ। অস্ট্রেলিয়া তিনটি ম্যাচ কম জিতেছে। একটি করে ম্যাচ টাই ও পরিত্যক্ত হয়েছে।

৯৭ ডেস্ক

Read Previous

এবার বিসিএল মাঠে গড়াবে ওয়ানডে ফরম্যাটে

Read Next

শনিবার থেকে শুরু টাইগারদের পাকিস্তান সিরিজের প্রস্তুতি

Total
2
Share