বিশ্বকাপের আসর বসবে যুক্তরাষ্ট্রে

টি-টোয়েন্টি বিশ্বকাপ- প্রিয় দলের অফিশিয়াল হ্যাশট্যাগ

২০২৪ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ হওয়ার সম্ভাবনা রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের। ইউএসএ ক্রিকেট ও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ যৌথভাবে আইসিসির ইভেন্ট আয়োজনের ব্যাপারে আগ্রহ দেখিয়েছে। বিশ্বব্যাপী ক্রিকেটের বিস্তার ঘটাতেই নতুন অঞ্চলে আইসিসি তাঁদের মেগা ইভেন্ট আয়োজন করতে চাচ্ছে।

আইসিসি আগেই ঘোষণা করেছে যে ২০২৪ সালে একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে। যার জন্য, ইউএসএ ক্রিকেট এবং ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) থেকে একটি যৌথ বিড রয়েছে। ২০ দলের ৫৫ ম্যাচের টুর্নামেন্টটি আয়োজনের জন্য মার্কিন এবং ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ডকে দায়িত্ব দেওয়ার সমস্ত সম্ভাবনা রয়েছে।

যুক্তরাষ্ট্রের প্রতি আইসিসির আগ্রহের একাধিক কারণ রয়েছে। বিশ্ব ক্রিকেট সম্প্রদায় বেশ কিছুদিন ধরে আমেরিকার বাজারকে টার্গেট করছে। এবং আরও তাৎপর্যপূর্ণ হল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) লস এঞ্জেলেসে ২০২৮ অলিম্পিক গেমসে ক্রিকেট অন্তর্ভুক্তির বিষয়টি।

আগামী ১১ ও ১৬ নভেম্বর বৈঠকে বসছে আইসিসি। এই দুই সভাতেই চূড়ান্ত হবে পরবর্তী শোব ইভেন্টের আয়োজক দেশ ও সম্ভাব্য সময়।

২০১৯ সালে নতুন করে আইসিসির অ্যাসোসিয়েট সদস্য হয় যুক্তরাষ্ট্র। ফিরে পায় ওয়ানডে স্ট্যাটাসও। এর আগে ২০১৭ সালে জুন মাসে আইসিসির কার্যনির্বাহী কমিটির বার্ষিক সভায় নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী সদস্যপদ হারাতে হয়েছিলো ক্রিকেট যুক্তরাষ্ট্রকে। শুধু তাই নয়, এর আগে ২০১৫ সালেও একবার আইসিসি থেকে আমেরিকার ক্রিকেট সংস্থা ইউনাইটেড স্টেটস অব আমেরিকা ক্রিকেট অ্যাসোসিয়েশনকে সাময়িকভাবে বরখাস্তও করা হয়েছিল।

৯৭ ডেস্ক

Read Previous

মালিক-রিজওয়ানকে নিয়ে শঙ্কা দূর হল পাকিস্তানের

Read Next

এবার বিসিএল মাঠে গড়াবে ওয়ানডে ফরম্যাটে

Total
1
Share