নিশামের ইনিংসটিই ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে বলছেন মরগান

নিশামের ইনিংসটিই ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে বলছেন মরগান

গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে ৫ উইকেটে পরাজিত হয় ইংল্যান্ড। পুরো টুর্নামেন্ট জুড়ে দারুণ ছন্দে থাকা ইংল্যান্ড, জিমি নিশাম ও ড্যারিল মিচেলের ব্যাটিংয়ের কাছেই আত্মসমর্পণ করে। ইংল্যান্ডের অধিনায়ক এউইন মরগান মনে করছেন জিমি নিশামের ১১ বলে ২৭ রানের ইনিংস ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছেন।

ইংল্যান্ডের ছুড়ে দেওয়া ১৬৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই নিউজিল্যান্ডের মারকুটে ওপেনার মার্টিন গাপটিল ও অধিনায়ক কেন উইলিয়ামসন আউট হয়ে ফিরে গেলে চাপে পড়ে কিউইরা। তবে আরেক ওপেনার ড্যারিল মিচেলের ৪৭ বলে ৭২ রানের অপরাজিত ইনিংসে ম্যাচে থাকে নিউজিল্যান্ড। শেষ ২৯ বলে নিউজিল্যান্ডের প্রয়োজন ছিল ৬০ রান তখন জিমি নিশামের ১১ বলে ২৭ রানের ইনিংস নিউজিল্যান্ডের রানের গতিকে বাড়িয়ে দেয়।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মরগান বলেন, ‘হ্যাঁ, আমরা বিধ্বস্ত। একটি ক্লোজ খেলার পরাজিত দিকে থাকাটা মোটেই সহজ নয়। আমি ভেবেছিলাম আমরা আজ এমন একটি উইকেটে ভালো লড়াই করেছি। জিমি নিশাম উইকেটে আসার আগে পর্যন্ত আমরা ভালো বল করেছি। তার আগে অবধি আমরা লড়াইয়ে ছিলাম, দুই দলের জন্যই ভালো সুযোগ ছিল। তবে জিমির ইনিংসটি খেলার পার্থক্য গড়ে দেয়। সে সত্যিই ভালো ক্রিকেট খেলছে।’

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

তিন ওভারের মধ্যেই গাপটিল ও কেন ফিরে গেলে চাপে পড়ে নিউজিল্যান্ড। তবে তৃতীয় উইকেট জুটিতে মিচেল ও ডেভন কনওয়ের ৮২ রানের পার্টনারশিপে ম্যাচে থাকে কিউইরা। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের খেলা ম্যাচ গুলোকে ইতিবাচক প্রতিযোগিতা থাকে বলে মনে করছেন মরগান।

তিনি বলেন, ‘আমরা ব্লাক ক্যাপসদের বিপক্ষে যেভাবে খেলি তাতে ইতিবাচক প্রতিযোগিতা রয়েছে। উভয় দলের মধ্যেই প্রচুর পরিমাণে সম্মান রয়েছে। তারা খুবই নিয়মানুবর্তিতাপূর্ণ, আপনি তাদের বিপক্ষে জিততে পারলে, আপনি জানবেন যে আপনি সত্যিই ভালো ক্রিকেট খেলেছেন।’

৯৭ ডেস্ক

Read Previous

নিশামের প্রশংসায় পঞ্চমুখ ড্যারিল মিচেল

Read Next

মালিক-রিজওয়ানকে নিয়ে শঙ্কা দূর হল পাকিস্তানের

Total
25
Share