নেদারল্যান্ডসের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার স্কোয়াড ঘোষণা

নেদারল্যান্ডসের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার স্কোয়াড ঘোষণা

ওয়াইন পারনেল ও খায়া জোন্ডো ২৬ নভেম্বর থেকে ১ ডিসেম্বর নেদারল্যান্ডসের বিপক্ষে বেটওয়ে ওয়ানডে সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকার দলে ফিরেছেন। এই প্রথম দর্শকরা ডাচদের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার পূর্ণাঙ্গ সিরিজ দেখতে চলেছে।

সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ও শেষ ম্যাচটি ইম্পেরিয়াল ওয়ান্ডার্সে অনুষ্ঠিত হবে। এই সিরিজটি ২০২৩ বিশ্বকাপের সুপার লীগের অংশ। দক্ষিণ আফ্রিকা বর্তমানে পয়েন্ট টেবিলের ৯ নাম্বারে অবস্থান করছে।

কেশব মহারাজ দক্ষিণ আফ্রিকার ১৬ জনের দলের নেতৃত্বে থাকবেন কেননা বিশ্বকাপের পর সাদা বলের অধিনায়ক টেম্বা বাভুমাসহ বেশ কয়েকজন খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হয়েছে। মূলত দীর্ঘ বায়ো বাবলের ফ্যাটিগ কাটাতে তাদেরকে বিশ্রাম দেওয়া হয়েছে।

জাতীয় দলের হয়ে পারনেলের শেষ ম্যাচ ছিল পাকিস্তানের বিপক্ষে ২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়নস ট্রফিতে। আর জোন্ডো পার্লে জিম্বাবুয়ের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার হয়ে ২০১৮ সালে শেষ ম্যাচ খেলেছিলেন। এছাড়া দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেট দুর্দান্ত পারফর্ম করে দলে ডাক পেয়েছেন জুবায়ের হামজা ও রায়ান রিকেল্টন ওডিআই দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন।

ক্রিকেট সাউথ আফ্রিকার প্রধান নির্বাচক ভিক্টর ম্পিটসাং বলেছেন, ‘ন্যাশনাল সিলেকশন প্যানেল ও আমি এই খেলোয়াড়দেএ নিয়ে উচ্ছ্বসিত। আমরা নেদারল্যান্ডসের বিপক্ষে এই সিরিজকে মোটেই হালকা ভাবে নিচ্ছি না। প্যানেলের পক্ষ থেকে আমি অধিনায়ক কেশব মহারাজ, কোচ মার্জ বাউচার ও টিমকে শুভ কামনা জানাচ্ছি।

নেদারল্যান্ডসের বিপক্ষে প্রোটিয়াদের স্কোয়াড :

কেশব মহারাজ (অধিনায়ক, হলিউডবেটস ডলফিন), ড্যারিন ডুপাভিলন (হলিউডবেটস ডলফিন), জুবায়ের হামজা (সিক্স গান গ্রিল ওয়েস্টার্ন প্রভিন্স), রিজা হেনড্রিকস (ইম্পেরিয়াল লায়ন্স), সিসান্ডা মাগালা (ইম্পেরিয়াল লায়ন্স), জেনেমান মালান (গেটস রকস), ডেভিড মিলন রক্স ডলফিনস), লুঙ্গি এনগিডি (মোমেন্টাম মাল্টিপ্লাই টাইটানস), ডোয়াইন প্রিটোরিয়াস (উত্তর পশ্চিম ড্রাগন), আন্দিলে ফেলুকওয়ায়ো (হলিউডবেটস ডলফিন), ওয়াইন পারনেল (সিক্স গান গ্রিল ওয়েস্টার্ন প্রভিন্স), রায়ান রিকেল্টন (ইম্পেরিয়াল লায়ন্স), তাব্রাইজ শামসি (সিক্স গান গ্রিল) , কাইল ভেরেইন (উইকেট-রক্ষক, সিক্স গান গ্রিল ওয়েস্টার্ন প্রভিন্স), লিজাদ উইলিয়ামস (মোমেন্টাম মাল্টিপ্লাই টাইটানস), খায়া জোন্ডো (হলিউডবেটস ডলফিন)।

নেদারল্যান্ডসের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ম্যাচের সময়সূচি:

২৬ নভেম্বর – প্রথম ওডিআই, দক্ষিণ আফ্রিকা বনাম নেদারল্যান্ডস, সুপারস্পোর্ট পার্ক, সেঞ্চুরিয়ান

২৮ নভেম্বর – ২য় ওডিআই, দক্ষিণ আফ্রিকা বনাম নেদারল্যান্ডস, সুপারস্পোর্ট পার্ক, সেঞ্চুরিয়ান

১ ডিসেম্বর- ৩য় ওডিআই, দক্ষিণ আফ্রিকা বনাম নেদারল্যান্ডস, ইম্পেরিয়াল ওয়ান্ডারার্স, জোহানেসবার্গ।

৯৭ ডেস্ক

Read Previous

দুই বছর পর ওয়ানডে খেলতে নেমেই জয় তুলে নিলো সালমা-জাহানারারা

Read Next

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মত ফাইনালে নিউজিল্যান্ড

Total
6
Share