দুই বছর পর ওয়ানডে খেলতে নেমেই জয় তুলে নিলো সালমা-জাহানারারা

দুই বছর পর ওয়ানডে খেলতে নেমেই জয় তুলে নিলো জাহানারা-সালমারা

দুই বছর পর ওয়ানডে ও দেড় বছর পর আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেই বাজিমাত বাংলাদেশ নারী দলের। আইসিসি নারী বিশ্বকাপ বাছাইয়ের আগে জিম্বাবুয়ে নারী দলের বিপক্ষে আজ (১০ নভেম্বর) থেকে শুরু হয়েছে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচে জিম্বাবুয়ে নারীদের ৪৮ রানে গুটিয়ে দিয়ে জয় তুলে নিয়েছে ৮ উইকেটের।

বুলাওয়েতে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ক্যাপ্টেন ফাহিমা খাতুন। মূলত অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির চোটের কারণেই টস করতে নামেন ফাহিমা। অধিনায়ক হিসেবে জ্যোতিরও এই সিরিজ দিয়েই যাত্রা শুরু করার কথা ছিল।

ব্যাট করতে নেমে শুরু থেকেই টালমাটাল জিম্বাবুয়ে ব্যাটাররা। জাহানারা আলম, সালমা খাতুন, নাহিদা আক্তারদের তোপে দুই অঙ্ক ছুঁতে পারে মাত্র একজন ব্যাটার। ২৩.২ ওভারে ৪৮ রানে অলআউট হওয়ার আগে দলের পক্ষে সর্বোচ্চ ১৭ রান করেন প্রিসিয়াস ম্যারেঞ্জ।

বাংলাদেশের পক্ষে জাহানারা, সালমা ও নাহিদা নেন সমান ৩ টি করে উইকেট। একটি উইকেট নেন রিতু মনি। এবারই প্রথম প্রতিপক্ষকে ৫০ এর নীচে অলআউট করলো বাংলাদেশ নারী দল।

জবাবে ১০.৪ ওভারেই ৮ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ নারী দল। ১১ রানে ফারজানা হক ও ১৬ রানে অপরাজিত ছিলেন রুমানা আহমেদ। বাংলাদেশ নারী দল দুই বছর আগে নিজেদের সর্বশেষ ওয়ানডে খেললেও পাকিস্তান নারীদের বিপক্ষে সে ম্যাচেও জয় পেয়েছিলো।

সিরিজের বাকি ২ ম্যাচ মাঠে গড়াবে আগামী ১৩ ও ১৫ নভেম্বর। এরপর বিশ্বকাপ বাছাই পর্বে বাংলাদেশ নারী দল নিজেদের প্রথম খেলবে হারারেতে ২১ নভেম্বর পাকিস্তানের বিপক্ষে।

৯৭ প্রতিবেদক

Read Previous

দল গঠন করতে না পেরে নিজেদের সরিয়ে নিলো পাপুয়া নিউ গিনি

Read Next

নেদারল্যান্ডসের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার স্কোয়াড ঘোষণা

Total
1
Share