আশরাফুলের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ, অল্পতেই পাবেন পার

আশরাফুলের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ, অল্পতেই পাবেন পার

চলমান জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) বোলিং অ্যাকশনে সন্দেহ দেখা দিয়েছে বরিশাল বিভাগের মোহাম্মদ আশরাফুলের। যদিও মাত্র একটি বল নিয়ে এই বিতর্ক সৃষ্টি হওয়াতে খুব বেশি ঝামেলা পোহাতে হচ্ছে না জাতীয় দলের সাবেক এই অধিনায়কের।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) ৩ নম্বর মাঠে গত ৭ নভেম্বর শুরু হয় বরিশাল ও চট্টগ্রাম বিভাগের ম্যাচটি। যেখানে ইনিংস ও ৭৩ রানে হারে আশরাফুলের বরিশাল।

এই ম্যাচে চট্টগ্রামের একমাত্র ইনিংসে বল করেন আশরাফুলও। ১০ ওভারে ৩৯ রান খরচায় পাননি কোনো উইকেট। তবে একটি বলের অ্যাকশন নিয়ে সন্দেহ জাগে আম্পায়ারদের। ঐ নির্দিষ্ট বল নিয়েই আশরাফুলকে সতর্ক করে দিবে অ্যাকশন রিভিউ কমিটি।

অ্যাকশন রিভিউ কমিটি ও বিসিবির এমআইএস ম্যানেজার নাসির আহমেদ নাসু এ প্রসঙ্গে বলেন, ‘আম্পায়াররা মনে করেছে ওর (আশরাফুল) দুই-একটা বল সাসপেক্টেড হতে পারে। যেহেতু ম্যাচের স্পষ্ট ভিডিও আছে, সেগুলো আমরা দেখবো। যদি সেখানে সমস্যা খুঁজে পাওয়া যায় তাহলে প্রথমবারের মতো তাকে আমরা ওয়ার্নিং দিব আপাতত। ওতো অনেক বছর ধরে খেলছে, এমনটাতো কখনো শোনা যায়নি।’

‘যেহেতু খেলোয়াড়রা বায়ো-বাবলের ভেতর রয়েছে, তাই আপাতত তার বোলিং পরীক্ষা করানো হবে না। পরীক্ষা করাতে হলে তাকে বায়ো বাবল ভেঙ্গে নিয়ে আসতে হবে, আবার পরীক্ষা দিয়ে তিন দিনের কোয়ারেন্টিন করে যোগ দিতে হবে দলের সঙ্গে। এতে করে বেশ কিছু ম্যাচ খেলতে পারবেন না তিনি। তাই আপাতত আমরা তাকে সতর্ক করছি সামনে যাতে এমন অভিযোগ না ওঠে।’

উল্লেখ্য, মূলত ব্যাটসম্যান হলেও নিয়মিতই পার্ট টাইম বোলার হিসেবে কবজি ঘুরান আশরাফুল। আন্তর্জাতিক ক্রিকেটে ৩ ফরম্যাটে উইকেট ৪৬ টি। প্রথম শ্রেণির ক্রিকেটে শিকার ২০৬ উইকেট, লিস্ট ‘এ’ তে ৬৫ ও স্বীকৃত টি-টোয়েন্টিতে যা ২৫। চলমান এনসিএলে তুলে নিয়েছিলেন হ্যাটট্রিকও।

৯৭ প্রতিবেদক

Read Previous

রিজওয়ানের দেওয়া ‘কুরআন শরীফ’ নিয়মিত পাঠ করছেন হেইডেন

Read Next

চলে গেলেন বাংলাদেশের প্রথম ট্রিপল সেঞ্চুরিয়ান

Total
1
Share