রোহিত শর্মাকে অধিনায়ক করে ভারতের টি-টোয়েন্টি দল ঘোষণা

সহজ জয় দিয়ে বিশ্বকাপ পর্ব শেষ করলো ভারত

২০২১ আইপিএলে দুর্দান্ত পারফর্ম করে রুতুরাজ গায়কোয়াড়, ভেঙ্কটেশ আইয়ার, হারশাল পাটেল ও আবেশ খান আসন্ন নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের ১৬ সদস্যের টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন।

১৭ নভেম্বর থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে উঠতে পারে নি ভারত। চেতন শর্মার নেতৃত্বে থাকা নির্বাচক রোহিত শর্মাকে অধিনায়ক করে দল ঘোষণা করেন। সাথে লোকেশ রাহুলকে সহ অধিনায়ক ঘোষণা করা হয়েছে।

ভারতের নতুন স্কোয়াডে অনুপস্থিত থাকছেন সাবেক অধিনায়ক ভিরাট কোহলি, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, রবীন্দ্র জাদেজা, হার্দিক পান্ডিয়া।

এছাড়াও বাদ পড়েছেন শার্দুল ঠাকুর,বরুণ চক্রবর্তী ও রাহুল চাহার যারা ভারতের ১৫ সদস্যদের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ছিলেন। শ্রেয়াস আইয়ার, দীপক চাহার ও আক্সার প্যাটেল দলে জায়গা পেয়েছেন। তাছাড়া দলে আবার ডাক পেয়েছেন যুজবেন্দ্র চাহাল ও মোহাম্মদ সিরাজ।

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড :

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়াস আইয়ার, সুরিয়াকুমার যাদব, রিশাব পান্ট (উইকেট-রক্ষক), ইশান কিশান (উইকেট-রক্ষক), ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, আক্সার প্যাটেল, আবেশ খান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হারশাল প্যাটেল ও মোহাম্মদ সিরাজ।

এছাড়া দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের ‘এ’ দলে ডাক পেয়েছেন জম্মু-কাশ্মীরের ফাস্ট বোলার উমরান মালিক ও কর্ণাটকের ওপেনার ব্যাটার দেবদূত পাডিকাল।

জাতীয় দলের সফরের আগে দক্ষিণ আফ্রিকায় ছায়া সফরে থাকবে ‘এ’ দল। ‘এ’ দল ২৩ নভেম্বর থেকে ব্লুমফন্টেইনে তিনটি চার দিনের ম্যাচ খেলবে। এখানে উত্তরপ্রদেশের উইকেটকিপার ব্যাটার উপেন্দ্র যাদবকে একমাত্র উইকেটকিপার হিসাবে নেওয়া হয়েছে।

ভারত এ স্কোয়াড:

প্রিয়াঙ্ক পাঞ্চাল (অধিনায়ক), পৃথ্বী শ, অভিমন্যু ইশ্বরন, দেবদূত পাডিকাল, সরফরাজ খান, বাবা অপরাজিৎ, উপেন্দ্র যাদব (উইকেট-রক্ষক), কৃষ্ণাপ্পা গৌথাম, রাহুল চাহার, সৌরভ কুমার, নবদ্বীপ সাইনি, উমরান মালিক, ইশান পোরেল এবং আরজান নাগওয়াসওয়ালা।

৯৭ ডেস্ক

Read Previous

পাকিস্তানে দুইটি বাড়তি টি-টোয়েন্টি খেলবে ইংল্যান্ড

Read Next

বিকেএসপিতে তামিমের সেঞ্চুরি, দ্বিতীয় ইনিংসেও নাসুমের ঝলক

Total
1
Share